ম’দের লোগো জার্সি পরে আমি মাঠে নামতে পারব না : সাফ জানিয়ে দিয়েছিলেন বাবর আজম

দিন কয়েক আগেই ব্যাট হাতে বিরাট কোহলির মাইলস্টোন ছুঁয়ে শিরোনামে উঠে এসেছিলেন বাবর আজম। এবার জার্সিতে একটি লোগো নিয়ে আপ’ত্তি তুলে খবরে পাক অধিনায়ক। ইংলিশ কাউন্টি ক্লাব সামারসেটের হয়ে খেলেন বাবর। কিন্তু এবার সেই দলের জার্সি গায়ে চাপাতে নারাজ তিনি। কেন? কারণ জার্সিতে রয়েছে একটি ম’দের ব্র্যান্ডের লোগো। আর এতেই আ’পত্তি বর্তমান পাক দলের সেরা তারকার।

তবে বাবরের ইচ্ছার সম্মান জানিয়েছে ক্লাব। ইংল্যান্ডের বিরু’দ্ধে সিরিজ শেষ হওয়ার পর টি-টোয়েন্টি ব্লাস্টে খেলার জন্য সামারসেটে (Somerset) যোগ দেন বাবর। সেখানেই প্রথম ম্যাচে দেখা যায়, পাক অধিনায়কের জার্সিতে একটি ম’দের কোম্পানির লোগো। পাকিস্তানের সীমিত ওভারের ক্রিকেটের ক্যাপ্টেনের জার্সিতে এই লোগো চোখে পড়ার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়ে যায়। পাক মুলুকের অনেকেই এর নিন্দা করেন। তবে জানা গিয়েছে, আগেই নিজের অবস্থান ক্লাবের কাছে পরিষ্কার করে দিয়েছিলেন বাবর।

জানিয়ে দেন, জার্সি গায়ে চাপিয়ে তিনি কোনও ম’দের ব্র্যান্ডের প্রচার করতে রাজি নন। তাই তাঁর জার্সিতে যেন এমন কোনও লোগো ব্যবহার না করা হয়। ক্লাবের তরফেও পাক তারকার আবেদন মেনে নেওয়া হয়েছিল। তাহলে কীভাবে জার্সিতে এল ওই লোগো? জানা গিয়েছে, সামারসেটের তরফে বলা হয়েছে, ভুলবশতই নাকি বাবরের জার্সিতে ওই লোগো থেকে গিয়েছিল। একইসঙ্গে ক্লাব নিশ্চিত করেছে, পরের ম্যাচের আগেই ম’দের ব্র্যান্ডের লোগোটি সরিয়ে দেওয়া হবে।

তবে বাবরই প্রথম নন, এর আগে হাসিম আমলা, ইমরান তাহির, মঈন আলি, আদিল রশিদ-সহ বহু মুসলিম ক্রিকেটার মদের কোম্পানির প্রচারের থেকে নিজেদের বিরত রেখেছেন। এদিকে, প্রথমবার এই কাউন্টি দলের হয়ে মাঠে নেমেই নজর কাড়লেন বাবর। প্রথম ম্যাচে ৪২ রান করে এবং একটি দুর্দান্ত ক্যাচ ধরে দলের জয়ের অন্যতম কা’ণ্ডারি হয়ে ওঠেন বাবর।