এমন হারের পর অজি অধিনায়ক বললেন ‘শিক্ষা হয়েছে’

৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ২ রানে হারিয়েছে ইংল্যান্ড। শ্বাসরু’দ্ধকর এই ম্যাচে ইংলিশ বোলারদের নৈপুণ্যে অস্ট্রেলিয়া পরাজিত দল হিসেবেই মাঠ ছাড়ে। আর এমন হারে অষ্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ বললেন শিক্ষা হয়েছে।

এই ম্যাচে প্রথমে ব্যাট করে ১৬২ রান সংগ্রহ করে স্বাগতিক ইংল্যান্ড। জবাবে ৬ উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করে সফরকারী অষ্ট্রেলিয়া। এদিন দুই অভিজ্ঞ ক্রিকেটার অধিনায়ক ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার মিলে দুর্দান্ত খেললেও ম্যাচ জিতিয়ে আসতে পারেননি। যার কারণে নিজেদের দায় দিচ্ছেন ফিঞ্চ।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ফিঞ্চ বলেন, “আমরা জানতাম, ইংল্যান্ড প্রবলভাবে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবে। তারা খুব ভালোভাবে পরিকল্পনার বাস্তবায়ন করেছে। ১২ থেকে ১৮ ওভার পর্যন্ত আমরা বাউন্ডারি আদায় করতে ধুঁকেছি। এবারই প্রথমবার এরকম হলো না। এটা নিয়ে আমরা কাজ করছি। যতক্ষণ পর্যন্ত ছেলেরা শিখছে এবং উন্নতি করছে..।শিক্ষা এবারও হয়েছে।”

“ওরা দুজনই পরিকল্পনা অনুযায়ীই শট খেলেছে। যদি পরিকল্পনা ও বাস্তবায়ন আলাদা করে ভাবেন, তাহলে আরেকটু গভীরভাবে বুঝতে পারবেন। টি-টোয়েন্টি ক্রিকেটের ব্যাপারটিই হলো সুযোগ খোঁজা। আমি বরং ডেভি (ওয়ার্নার) ও আমাকেই বেশি দায় দেব। আমরা দুজনই ভালো খেলছিলাম, কিন্তু কেউই ম্যাচ জয়ের মতো অবদান রাখতে পারিনি।”– যোগ করেন তিনি।