দেশের স্বার্থে মুস্তাফিজকে আইপিএল খেলার অনুমতি দিল না বিসিবি

সাকিব নেই, আইপিএল নিলামে দল পাননি বাংলাদেশের আর কোনও ক্রিকেটার। এই অবস্থায় আমিরশাহিতে অনুষ্ঠিত হতে যাওয়া আইপিএল-১৩’য় বাংলাদেশের প্রতিনিধি হয়ে মাঠে নামার সুযোগ ছিল মুস্তাফিজুর রহমানের। যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ড তারকা পেসারকে না ছাড়ার সিদ্ধান্ত নেওয়ায় সেই সুযোগ হাতছাড়া হতে চলেছে মুস্তাফিজের।

আগামী মাসে শ্রীলঙ্কা সফরের কথা মাথায় রেখেই মুস্তাফিজুরকে নো অবজেকশন সার্টিফিকেট দিতে অস্বীকার করে বিসিবি। নাহলে অন্তত দু’টি আইপিএল ফ্র্যাঞ্চাইজির প্রস্তাব ছিল বাংলাদেশ পেসারের সামনে, এমনটাই শোনা যাচ্ছে।

ক্রিকবাজের রিপোর্ট অনুযায়ী, মুম্বই ইন্ডিয়ান্স ও কলকাতা নাইট রাইডার্স দলে নিতে চেয়েছিল মুস্তাফিজুরকে। দু’টি ফ্র্যাঞ্চাইজির দু’জন বিদেশি পেসার টুর্নামেন্ট থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন। মুম্বইয়ের লসিথ মালিঙ্গা ব্যক্তিগত কারণে আইপিএল খেলবেন না। কেকেআরের হ্যারি গার্নি কাঁধের চোটে ছিটকে গিয়েছন টুর্নামেন্ট থেকে।

মুম্বই ইন্ডিয়ান্স মালিঙ্গার পরিবর্ত হিসেবে অজি স্পিড স্টার জেমস প্যাটিনসনকে দলে নিয়েছে ইতিমধ্যেই। কেকেআর এখনও গার্নির পরিবর্ত ঘোষণা করেনি। বাংলাদেশের শ্রীলঙ্কা সফর শুরু হবে ২৪ অক্টোবর থেকে। তার বেশ কিছুদিন আগেই দ্বীপরাষ্ট্রে পৌঁছবে বাংলাদেশ দল। সিরিজের সময়েই আইপিএল অনুষ্ঠিত হবে বলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড মুস্তাফিজুরকে ছাড়তে রাজি হয়নি।

বিসিবির ক্রিকেট অপারেশন চেয়ারম্যান আকরাম খান ক্রিকবাজকে বলেন, ‘হ্যাঁ, মুস্তাফিজুরের আইপিএল খেলার প্রস্তাব ছিল। যেহেতু আমাদের শ্রীলঙ্কা সফর রয়েছে, তাই ওকে এনওসি দেওয়া হয়নি।’

উল্লেখ্য, এর আগে মুম্বই ইন্ডিয়ান্স ও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে অংশ নিয়েছেন মুস্তাফিজুর রহমান। যদিও এবার আইপিএল নিলামে তিনি অবিক্রিত ছিলেন।