এবার লঙ্কান প্রিমিয়ার লিগে পাকিস্তানি দলের আইকন ক্রিকেটার আফ্রিদি

এই প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া লঙ্কান প্রিমিয়ার লিগে থাকবে পাকিস্তানি মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজি গালে গ্ল্যাডিয়েটর্স। যার আইকন ক্রিকেটার হিসেবে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির নাম ঘোষণা করা হয়েছে।

সম্প্রতি এক অনুষ্টানের মাধ্যমে সংবাদমাধ্যমে দলের সূচনা ও আইকন ক্রিকেটারের নাম ঘোষণা করে ফ্র্যাঞ্চাইজিটির মালিক নাদিম ওমর। একই সাথে দলটির হেড কোচ হিসেবে নাম ঘোষণা করা হয়েছে পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও কোচ মঈন খানকে। পাকিস্তান সুপার লিগের দল কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের মালিকই মূলত গালে গ্ল্যাডিয়ের্টসের মালিক।

পাঁচ দল নিয়ে ২৮ আগস্ট শুরু হওয়ার কথা ছিল এলপিএল। দেশটির পাঁচ শহরের নামে নামকরণ করা হয় ফ্র্যাঞ্চইজিগুলোর। নামগুলো হলো, ডাম্বুলা হকস, জাফনা কোবরা, কলম্বো লায়ন্স, গল ডলফিনস, ক্যান্ডি টাস্কার্স । লঙ্কান আরেক শহর গালে এর নামানুসারে নতুন দল গালে গ্ল্যাডিয়েটর্স থাকবে পাকিস্তানের মালিকানাধীন একমাত্র বিদেশী দল হিসেবে।

পূর্বের সূচী অনুযায়ী ২৩ ম্যাচের টুর্নামেন্টটিতে প্রতি দল অন্তত ৮ টি ও সর্বোচ্চ ১০ টি করে ম্যাচ খেলতে পারে। তবে পাকিস্তানের নতুন দল যুক্ত হওয়ায় ম্যাচ সংখ্যা আরো বৃদ্ধি পাবে। উল্লেখ্য, ক’রোনা ভাইরা’সের কারণে প্রায় দুই মাস পিছিয়ে গেছে এলপিএল। সবকিছু ঠিক থাকলে আগামী ১৪ নভেম্বর শুরু হবে এবারের আসর।