আজ বাংলাদেশে এসে পৌঁছাবেন প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো

দীর্ঘদিন পর বাংলাদেশে আসছেন বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের পর ছুটি কাটাতে নিজ দেশ দক্ষিণ আফ্রিকায় ফিরে গিয়েছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বর্তমান প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। এরপর করোনা ভাই’রাসের কারণে বিশ্বজুড়ে সব ধরনের খেলাধুলা বন্ধ হয়ে গেলে নিজের দেশে আট’কা পড়েন তিনি।

দীর্ঘ বিরতির পর অবশেষে বাংলাদেশে আসছেন প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। তার আসার কথা ছিল গত শুক্রবার। কিন্তু বিভিন্ন জটিলতার কারণে গতকাল বাংলাদেশে আসতে পারেননি তিনি। তবে অবশেষে বাংলাদেশে আসছেন রাসেল ডমিঙ্গো। দীর্ঘ সাড়ে পাঁচ মাস পর আজ (রবিবার) রাত ১১টা ৪৫ মিনিটে ঢাকায় পৌঁছাবেন তিনি।

এরই মধ্যেই শুক্রবার দুবাই পৌঁছেছেন ডমিঙ্গো। ডমিঙ্গো বাদে বাংলাদেশের কোচিং স্টাফের যারা শ্রীলঙ্কায় যাবেন প্রত্যেকেই এখন বাংলাদেশে। ওটিস গিবসন বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন। এর আগে দেশে এসেছেন ফিল্ডিং কোচ রায়ান কুক, ফিজিও জুলিয়ান কেলাফতে ও ট্রেনার নিক লি। ডমিঙ্গো বাংলাদেশে পা রেখে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবেন।

২৭ সেপ্টেম্বর বাংলাদেশ দল উড়াল দেবে শ্রীলঙ্কায়। ২৩ অক্টোবর দুই দলের প্রথম টেস্ট। এর আগে জাতীয় দল এক সপ্তাহের ক্যাম্প করবে। শ্রীলঙ্কায় দলের সঙ্গে যোগ দেবেন ব্যাটিং পরামর্শক ক্রেইগ ম্যাকমিলান ও স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি।

এ ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘আশা করছি এ মাসের প্রথম সপ্তাহের মধ্যেই কোচিং স্টাফরা চলে আসবেন। আমাদের ফিজিও, ট্রেনার ও প্রধান কোচ, ফিল্ডিং কোচ দলের সঙ্গে যাবেন (শ্রীলঙ্কায়)। আমাদের বিশেষজ্ঞ কোচ যারা আছেন, স্পিন বোলিং কোচ ও ব্যাটিং কোচ যাকে নেওয়ায় হচ্ছে, তারা আমাদের সঙ্গে শ্রীলঙ্কাতে যোগ দেবেন।’