এবার চোখ ধাঁধানো স্টাইলিশ ইলেকট্রিক বাইক আসছে

ভারতের একটি স্টার্টআপ কোম্পানি নিয়ে আসছে চোখ ধাঁধানো স্টাইলিশ ইলেকট্রিক বাইক। আল্ট্রাভায়োলেটি অটোমোটিভ নামের ওই প্রতিষ্ঠান এফ৭৭ মডেলে নতুন ই-বাইক বাজারে আনছে। এফ৭৭ বাইকটি ২৫ কিলোওয়াটের (৩৩.৫ হর্সপাওয়ার) পিএমএসএম (পারমানেন্ট ম্যাগনেট সিঙ্ক্রোনাস মোটর) দ্বারা পরিচালিত। মোটরটির ৩৩.৫ হর্স পাওয়ার এবং ৯০ ন্যানোমিটারের টর্ক আউটপুট রয়েছে।

এই বাইকটির সর্বোচ্চ গতিবেগ ১৪৭ কিমি এবং এটি মাত্র ৭.৫ সেকেন্ডেই ০-১০০ কিমি/ঘন্টা গতি এক্সেরেলেট করতে পারে। বাইকটিতে রিমুভেবল লিথিয়াম-আয়ন ব্যাটারির তিনটি ইউনিট দেওয়া হয়েছে। যার ক্যাপাসিটি ৪.২ কিলোওয়াট/ঘন্টা। ব্যাটারি স্টান্ডার্ড চার্জ হতে ৫ ঘন্টা এবং অপরদিকে ফাস্ট চার্জিং হতে সময় নেয় ১.৫ ঘন্টা। এসি এবং ডিসি উভয়ই চার্জিংয়ের জন্য এতে সিসিএস টাইপ -২ চার্জিং পোর্ট রাখা রয়েছে।

বাইকটি এক চার্জে ১৩০-১৫০ কিমি দূরত্ব অতিক্রম করতে পারবে বাইকটি। বাইকটি ওটিএ আপগ্রেড, রিমোট ডায়াগনস্টিকস, রাইড টেলিম্যাটিক্স ও রাইড অ্যানালিটিক্স, রিজেনারেটিভ ব্রেকিং, বাইক ট্র্যাকিং এবং তিন ধরনের রাইড মোড, যেমন-ইকো মোড, নর্মাল মোড এবং ইনসেন মোড সিলেক্ট করার সুবিধার সাথে আসবে।

এছাড়া বাইকটির প্রধান ফিচারের মধ্যে আছে, ডুয়াল চ্যানেল এবিএস, ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মনোশোক, ফোর জি এলটিই কানেক্টিভিটি, জিওফেন্সিং। এছাড়া বাইকটির রক্ষণাবেক্ষণ এবং ডায়াগনস্টিকস বিশ্লেষণ করতে সক্ষম একাধিক অনবোর্ড সেন্সর আছে।