ফাস্ট বোলারদের নিয়ে বাংলাদেশকে হুম’কি দিলেন শ্রীলঙ্কা ক্রিকেট দলের প্রধান নির্বাচক

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২৭ সেপ্টেম্বর ৩ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলংকার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ দল। এই সিরিজকে সামনে রেখে ২৩ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

ইতিমধ্যেই শ্রীলঙ্কায় শুরু হয়েছে ঘরোয়া ক্রিকেট লিগ। ঘরোয়া ক্রিকেট লীগে ভালো খেলার পুরস্কার হিসেবে প্রাথমিক দলে সুযোগ পেয়েছেন লাহিরু উদারা, দুভিন্দু তিলকরত্নে, সন্তুশ গুনাথিকালা, মিনোদ ভানুকা, ভানিন্দু হাসারাঙ্গা ও কামিন্দু মেন্ডিস।

শ্রীলংকার স্কোয়াডে ফাস্ট বোলারদেরকে বেশি গুরুত্ব দিয়ে দেখছে ক্রিকেট বোর্ড। উপমহাদেশে ফাস্ট বোলারদের থেকে স্পিনাররাই বেশি কার্যকর হিসেবে ধরা হয়। ‌তবে এশিয়ার বাইরে স্পিন বোলারদের থেকে ফাস্ট বোলাররা বেশি সুবিধা পায়।

তাই এশিয়ার বাইরে টেস্ট ক্রিকেটে আরো ভালো কিছু করতে ইতিমধ্যেই এশিয়ার দলগুলি ফাস্ট বোলিং এর উপরে বেশি নজর দিচ্ছে। যেমন এই মুহূর্তে ভারত জাতীয় ক্রিকেট দল রয়েছে বেশ কিছু দুর্দান্ত ফাস্ট বোলার। এবার সেই পথে হাঁটছে শ্রীলঙ্কা।

বাংলাদেশের বিপক্ষে এই সিরিজ নিয়ে রীতিমতো হুমকিই দিয়ে রেখেছেন শ্রীলঙ্কার প্রধান নির্বাচক ও টিম ম্যানেজার অশান্ত ডি মেল। তিনি বলেছেন, ‘আমাদের শক্তি এ মুহূর্তে পেস আক্রমণ। বাংলাদেশ দলে বেশ কিছু ভালো স্পিনার থাকবে। তবে পেস আক্রমণই আমাদের দলের শক্তি। আমরা আমাদের শক্তির পূর্ণ ব্যবহার করতে চাই।’

২৩ সদস্যের শ্রীলঙ্কা স্কোয়াড: দিমুথ করুণারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, লাহিরু উদারা, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দিনেশ চান্দিমাল, কুশাল পেরেরা, নিরোষণ ডিকওয়ালা, মিনোদ ভানুকা, লাহিরু থিরিমান্নে, সন্তুশ গুণাথিলাকা, কামিন্দু মেন্ডিস, ধনঞ্জয় ডি সিলভা, হাসারাঙ্গা, ডিলরুয়ান পেরেরা, লাস্কান সান্দাকান, লাসিথ এম্বুলডেনিয়া, দুভেন্দু তিলকারত্নে, সুরঙ্গা লাকমল, লাহিরু কুমারা, বিশ্বয়া ফার্নান্দো, কাসুন রাজিথা, অসিথা ফার্নান্দো।