শক্তিশালী ব্যাটারি, 64MP ক্যামেরা নিয়ে আসছে Samsung Galaxy M51

১০ সেপ্টেম্বর লঞ্চ হবে Samsung-এর M সিরিজের নতুন স্মার্টফোনে Galaxy M51। ইতিমধ্যেই অ্যামাজন ইন্ডিয়ার পেজে টিজার দেখা গিয়েছে। আর সেই টিজার পোস্ট থেকে ফোনের বেশ কিছু তথ্য সামনে এসেছে। ১০ সেপ্টেম্বর দুপুর ১২ টায় এই ফোনটিকে ভারতে লঞ্চ করা হবে। Galaxy M51 ফোনের বিশেষ আকর্ষণ এর ৭,০০০ এমএএইচ ব্যাটারি। এই প্রথম ভারতে কোনও ফোনে ৭,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। জেনে নিন Galaxy M51 এর সম্ভাব্য স্পেসিফিকেশন ও দাম…

গত কালই কোম্পানি জার্মানিতে এই ফোনটিকে লঞ্চ করেছে। সেখানে ফোনটি দাম রাখা হয়েছে ৩৬০ ইউরো, যা ভারতের মুদ্রায় প্রায় ৩১,৪০০ টাকা। এই দামে ফোনটি ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাচ্ছে জার্মানিতে। ভারতে স্যামসাং গ্যালাক্সি এম৫১ এর দাম কত হবে তা এখনও জানা যায়নি। তবে মনে করা হচ্ছে ফোনটির দাম ২৫,০০০ থেকে ৩০,০০০ টাকার মধ্যে রাখতে পারে কোম্পানি।

Samsung Galaxy M51-এ রয়েছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার এমোলেড ডিসপ্লে। তাতে থাকবে ইনফিনিটি O ডিসপ্লে। এর রিফ্রেশ রেট হবে ৬০ হার্টজ। কোম্পানি নতুন স্মার্টফোনটিকে ‘Meanest Monster Ever’ ট্যাগলাইনের সঙ্গে শেয়ার করেছে। টিজার থেকে জানা গিয়েছে যে ফোনের ভিরতে থাকবে স্ন্যাপড্রাগন ৭৩০জি অক্টা কোর প্রসেসর। সঙ্গে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ থাকবে।

ছবি তোলার জন্য ফোনে থাকবে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যেখানে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (এফ/১.৮ অ্যাপারচার) + ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা (এফ/২.২ অ্যাপারচার) + ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর (এফ/২.৪ অ্যাপারচার) + ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা (এফ/২.৪ অ্যাপারচার) দেওয়া হবে।

পাওয়ারের জন্য ফোনে থাকছে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৭,০০০ এমএএইচ এর বড় ব্যাটারি। কানেক্টিভিটির জন্য ফোনে থাকছে 4G LTE সাপোর্ট, ডুয়াল সিম, ইউএসবি টাইপ-সি পোর্ট। সুরক্ষার জন্য ফোনের পাশে রয়েছে মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক স্যামসাংয়ের নিজস্ব OneUI-এ চলবে। ফোনটি সাদা ও কালো রঙে আসবে।