হেসে-খেলে ১ ম্যাচ হাতে রেখে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-২০ সিরিজ জিতল ইংল্যান্ড

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম যু’দ্ধে জয়লাভ করে সিরিজ নিজেদের করে নিল ইংল্যান্ড। গতকাল সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়ার দেওয়া ১৫৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৮.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড। অবশেষে ৬ উইকেটেই বিশাল জয় পায় ইংল্যান্ড।

সাউদাম্পটনের রোজ বোলে গতকাল দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। ব্যাট করতে নেমে শুরুতেই ডেভিড ওয়ার্নারের উইকেট হারিয়ে বসে অস্ট্রেলিয়া। শুরুতেই জোফরা আরচারের হাতে বড় ধাক্কা। পরের ওভারেই মার্ক উডের বলে ফিরে যান অ্যালেক্স ক্যারে। ৩ রানে নাই হয়ে যায় ২ উইকেট।

সেখান থেকে ফিঞ্চের ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা। তার সঙ্গী হিসেবে আসা যাওয়ার মিছিলে যোগ দেন স্টিভেন স্মিথও। মাত্র ৭ বল খেলে ১০ রান করে রান আউটের দুর্ভাগ্যে পড়েন স্মিথ। এরপর ৩৩ বলে ৪০ রান করা ফিঞ্চও ফিরে যান ক্রিস জর্ডানের বলে বোল্ড হয়ে। ৪টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কায় সাজান তিনি তার ইনিংস। ফিঞ্চ আউট হয়ে গেলেও মার্কাস স্টইনিজ ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন। ২৬ বলে তিনি করেন ৩৫ রান। এরপর গ্লেন ম্যাক্সওয়েল ১৮ বলে করেন ২৬ রান।

অ্যাস্টন অ্যাগার ২০ বলে ২৩ রান করে রান আউট হয়ে যান। শেষ দিকে প্যাক কামিন্স ৫ বলে ১৩ এবং মিচেল স্টার্ক ১ বলে ২ রান করে অপরাজিত থাকেন। ইংলিশদের হয়ে ক্রিস জর্ডান ৪ ওভারে ৪০ রান দিয়ে নেন ২ উইকেট। এছাড়া জোফরা আর্চার ৪ ওভারে ৩২ রান দিয়ে ১টি, মার্ক উড ৪ ওভারে ২৫ রান দিয়ে ১টি এবং আদিল রশিদ ৪ ওভারে ২৫ রান দিয়ে নেন ১টি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় ইংল্যান্ড ১১ বলে ৯ রান করে হিট উইকেটে আউট হন জনি বেয়ারেস্ট। তবে ডেভিড মালান এবং জনি জজ বাটলার এর ব্যাটে দুর্দান্ত শুরু করে ইংল্যান্ড। দলীয় ১০৬ রানের মাথায় ৩২ বলে ৪২ রান করে আউট হন ডেভিড মালান।

দলিয় ১২২ ওদের মাথায় ২ রান করে প্যাভিলিয়নে ফেরেন টম বাটন। এই দুইটি উইকেট লাভ করেন আগার। দুধে ১৩৭ রানের মাথায় অ্যাডাম জাম্পার বলে ৭ রান করে প্যাভিলিয়নে ফেরেন অধিনায়ক ইয়ন মরগান। ৫৪ বলে ৭৭ রান করে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন বাটলার।