ঢাকায় ডোমিঙ্গো-কুক, থাকতে হবে কোয়ারেন্টাইনে

শ্রীলংকা সফরকে সামনে রেখে গতকাল রাতে ঢাকায় এসে পৌঁছেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। ফিল্ডিং কোচ রায়ান কুকের সাথে দক্ষিণ আফ্রিকা থেকে এমিরেটস ফ্লাইটে গতকাল রাত ১১টা ৪৫ মিনিটে ঢাকায় পৌঁছান ডোমিঙ্গো। গেল ২ সেপ্টেম্বর ঢাকায় পৌঁছানোর কথা ছিলো ডোমিঙ্গো-কুকের। কিন্তু ফ্লাইট জটিলতার কারণে তাদের ঢাকায় আসার নির্ধারিত সূচিটি পরিবর্তন হয়ে যায়।

এদিকে, ফ্লাইট জটিলতায় পড়েছেন পেস বোলিং কোচ ওটিস গিবসন। ফলে তার ভ্রমনের পরিকল্পনা বাতিল হয়ে যায়। আজ তার ঢাকায় আসার কথা ছিলো। তবে আগামীকাল ঢাকায় আসবেন গিবসন, বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে। খুব শীঘ্রই ডোমিঙ্গো ও কুকের করোনা পরীক্ষা করা হবে। বাংলাদেশ সরকারের নিয়মনুযায়ী বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে জাতীয় দলের সাথে যোগ দিবেন তারা।

বাংলাদেশ দলের ফিজিও জুলিয়ান কালফাতো ও ট্রেনার নিক লি বর্তমানে ঢাকাতেই রয়েছেন। স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি ও সদ্যই টাইগারদের ব্যাটিং কোচের দায়িত্ব পাওয়া ক্রেইগ ম্যাকমিলান নিউজিল্যান্ড থেকে সরাসরি শ্রীলংকায় জাতীয় দলের সাথে যোগ দিবেন। শ্রীলংকায় তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য আগামী ২৭ সেপ্টেম্বর দেশ ছাড়বে বাংলাদেশ। তার আগে দেশে সংক্ষিপ্ত আকারে অনুশীলন ক্যাম্প করবে জাতীয় দল।

আকরাম জানিয়েছিলেন, শ্রীলংকায় মূল অনুশীলন ক্যাম্পটি করবে জাতীয় দল। শ্রীলংকা সফরের জন্য দেশের মাটিতে ২১ সেপ্টেম্বর শুরু হবে বাংলাদেশের অনুশীলন ক্যাম্প। তবে আগামী ২০ সেপ্টেম্বর শেষ হবে ডোমিঙ্গোদের কোয়ারেন্টাইন পর্ব।-একুশে টেলিভিশন