এবার করোনায় আক্রা’ন্ত এমবাপে

করোনাভাই’রাসে আ’ক্রান্ত হয়েছেন ফ্রান্স ও প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) স্ট্রাইকার কিলিয়ান এমবাপে। এ নিয়ে পিএসজির ৭ম খেলোয়াড় হিসেবে করোনাভা’ইরাসে আক্রা’ন্ত হলেন তিনি। সোমবার তিনি করোনা পজি’টিভ হন। যদিও তিনি সুস্থ আছেন এবং করোনার কোনও লক্ষণ নেই। খবর ডেইলি মিরর

ফলে আজ মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) রাতে ক্রোয়েশিয়ার বিপক্ষে নেশনস লিগের ম্যাচে এমবাপেকে দল থেকে বাদ রেখেছে ফ্রান্স। দেশটির ফুটবল ফেডারেশন জানিয়েছে এই ম্যাচে খেলা হচ্ছে না এমবাপের। এর আগে জাতীয় দলের হয়ে সুইডেনের বিপক্ষে ম্যাচে খেলতে নামেন এমবাপে এবং দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটিও আসে এই তারকার কাছ থেকে। যা ছিল জাতীয় দলের হয়ে তার ১৪তম গোল।

অবশ্য সুইডেনের বিপক্ষের ম্যাচের পর থেকেই এমবাপে আইসোলেশনে ছিলেন, অনুশীলনে যোগ দেননি। করোনা পজিটিভ হওয়ার পর সন্ধ্যায় তিনি বাসায় ফিরে যান। নেশন্স লিগে মাঠে নামার আগে ফ্রান্সের সব খেলোয়াড়ের করোনা টেস্ট করানো হয়েছিল। সেই পরীক্ষায় নেগেটিভ হয়েই তিনি অনুশীলনে যোগ দিয়েছিলেন। এমনকি সুইডেনের বিপক্ষের ম্যাচের আগে গত বুধবার যে টেস্ট করানো হয়েছিল সেখানেও নেগেটিভ হয়েছিলেন তিনি।

অপরদিকে জাতীয় দলের বাইরে এমবাপে খেলেন পিএসজিতে। তার এই ক্লাবের সতীর্থ নেইমার জুনিয়র, অ্যাঞ্জেল ডি মারিয়া, কেইলর নাভাস, মাউরো ইকার্দি এবং লিওনার্দো পারদেস করোনায় আক্রা’ন্ত হন। আর এমবাপে নিয়ে মোট ৭ জন পিএসজির ফুটবলার কোভিড-১৯ পজিটিভ হলেন।

উল্লেখ্য, আগামী ১০ সেপ্টেম্বর নতুন মৌসুমের প্রথম ম্যাচ খেলার কথা পিএসজির। নেইমার, ডি মারিয়াদের সঙ্গে নতুন করে কিলিয়ান এমবাপের করোনায় আক্রা’ন্ত হওয়াতে সেই ম্যাচটি নিয়ে দুশ্চিন্তায় আছে পিএসজি।-একুশে টেলিভিশন