নতুন মৌসুমে মেসির কাছে গুরুত্ব পাবে বিশেষ কিছু দিন

এবারই বার্সেলোনার সঙ্গে দীর্ঘ ২০ বছরের সম্পর্কের ইতি ঘটাতে চেয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু কাতালান ক্লাবটির সঙ্গে এখনও এক বছর চুক্তির মেয়াদ থাকায় শেষ পর্যন্ত নিজের সিদ্ধান্ত বদলাতে বাধ্য হয়েছেন কিং লিও।

মেসি ইচ্ছে করলে আরেক এক মৌসুম খেলেই বার্সেলোনা ছেড়ে যেতে পারেন। আবার সিদ্ধান্ত ঘুরেও যেতে পারে। তাই নতুন মৌসুমে মেসির জন্য কিছু দিন বিশেষ গুরুত্ব পাবে। এক নজরে দেখে নেওয়া যাক।

৭ সেপ্টেম্বর ২০২০: আগামী ৭ সেপ্টেম্বর নতুন মৌসুমের জন্য বার্সার অনুশীলনে ফিরবেন লিওনেল মেসি। প্রাক মৌসুমের অনুশীলনের আগে করোনা পরীক্ষা করবেন তিনি। সেটা রোববারই হতে পারে।

২৭ সেপ্টেম্বর ২০২০: নতুন মৌসুমে ঘরের মাঠে ভিয়া রিয়ালের বিপক্ষে খেলবে বার্সেলোনা। বোর্ডের সঙ্গে ঝামেলায় ঝড়ানোর পর ওই দিন আবার মেসি পরবেন বার্সার জার্সি। লা লিগার মৌসুমে ১২ সেপ্টেম্বর শুরু হলেও বার্সার প্রথম ম্যাচ পড়েছে ২৭ সেপ্টেম্বর।

৪ জানুয়ারি – ১ ফেব্রুয়ারি ২০২১: আগামী জানুয়ারিতে শুরু হবে শীতকালীন দলবদলের মৌসুম। তবে সে সময় মেসির দল ছাড়ার সম্ভাবনা নেই বললেই চলে। কেননা তিনি কোনভাবেই চাইবেন না মৌসুমের মাঝে দল ছেড়ে চ্যাম্পিয়নস লিগ খেলার সম্ভাবনা ছাড়তে।

১৫ মার্চ – ৪ এপ্রিল ২০২১: আগামী বছরের জানুয়ারিতেই বার্সেলোনা ঘোষণা করে দেবে মার্চ-এপ্রিলের কোন সময়ে হবে বোর্ড প্রেসিডেন্ট নির্বাচন। মেসির বার্সায় থেকে যাওয়ার সিদ্ধান্ত ওই সময়েই ঠিক হয়ে যেতে পারে। নতুন দায়িত্ব পাওয়া প্রেসিডেন্টকে মেসির ধরে রাখার চ্যালেঞ্জ নিতে হবে।

৩০ জুন ২০২১: আগামী বছরের ৩০ জুন পর্যন্ত বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তি। মেসি এর পরই ফ্রি এজেন্টে ক্লাব ছাড়তে পারবেন। তাই ঐ সময়ের আগেই ভক্তরা নিশ্চিত হবেন কিং লিও বার্সেলোনা ছাড়ছেন কি না।