নেইমারের দৈনিক বেতন প্রায় ৯৫ লাখ টাকা!

চ‍্যাম্পিয়ন্স লিগ ফাইনালে শেষ হাসি হাসতে পারেননি। উল্টে ম‍্যাচ শেষে তাঁর কান্নায় ভেঙে পড়ার ছবি ভাইরাল হয়েছিল হু-হ করে। তিনি আবেগ দেশের এক রাজপুত্তুর। নেইমার জুনিয়র। ব্রাজিলিয়ান তারকা নেইমার। ইউরোপে রাজ করবেন বলেই ২০১৭ সালে মালিক নাসের আল খেলাইফি রেকর্ড পরিমাণ (২২২ মিলিয়ন ইউরো) অর্থ খরচ করে বার্সা থেকে প্যারিসে নিয়ে আসেন।

নেইমারের স্বপ্ন দেখা শুরু। ইউরোপসেরা হওয়া থেকে মাত্র একধাপ দূরে গিয়েই এবার হোঁচট খেল পিএসজি। নেইমার পারলেন না। তবে এইসময়ই এই ব্রাজিলিয়ান বিশ্বে সর্বোচ্চ আয় করা খেলোয়াড়দের তালিকায় আছেন চার নম্বরে। আর ফুটবলারদের মধ্যে তৃতীয়। ফোর্বসের মতে, নেইমারের ওপরে আছেন লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো ও রজার ফেদেরার। পিএসজি থেকে বছরে ৩৬.৮ মিলিয়ন ইউরো অর্থ পান নেইমার।

এই হিসেবে প্রতি সেকেন্ডে নেইমার পান ১.১৬ ইউরো, মিনিটে ৭০ ইউরো, ঘণ্টায় ৪ হাজার ২০০ ইউরো, দিনে ১ লাখ ৮ হাজার ইউরো, সপ্তাহে ৭ লাখ ইউরো ও মাসে ৩.৭ মিলিয়ন ইউরো করে নেইমারের ব‍্যাঙ্ক অ‍্যাকাউন্টে জমা পড়ে। এক ইউরো সমান ভারতের প্রায় ৮৮ টাকা হলে প্রতি দিন নেইমার আয় করেন প্রায় ৯৪ লাখ ৬৮ হাজার টাকা। নেইমারের পেছনে পিএসজির কাড়িকাড়ি টাকা ঢালার ফল এই মরশুমে পেয়েছে ক্লাব।

এর আগে বারবার নকআউট থেকে বাদ হলেও এবার ফাইনালে নাম লিখিয়েছে দলটি। রানার্স হয়েছে। নেইমার লিগ ওয়ানে এই মরশুমে ১৫ ম্যাচে ১৭ গোল করেছেন। এ ছাড়া চ্যাম্পিয়ন্স লিগে নিজে তিন গোলের সঙ্গে চারটি গোল করিয়েছেন। নেইমার জানান, দলের মালিকদের বড় ক্লাব নিয়ে বড় প্রকল্প রয়েছে। তার মধ্যে অন্যতম ইউরোপের মধ্যে সেরা হওয়া। এতো কাছে এসেও এবার সেরার স্বাদ মিললো না।