নারায়ণগঞ্জে ক্ষতিগ্রস্তদের ৫ লাখ টাকা করে দেয়ার নির্দেশ

নারায়ণগঞ্জে মসজিদে বি’স্ফো’রণে হতাহ’তের ঘটনায় ক্ষতিগ্রস্ত ৩৭ পরিবারকে ৫ লাখ করে দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকো’র্ট। তিতাস গ্যাস কর্তৃপক্ষকে জেলাপ্রশাসকের কাছে এ টাকা জমা দিতে বলা হয়েছে।

বুধবার সকালে নারায়ণগঞ্জের বি’স্ফো’রণ নিয়ে করা রিটের শুনানিতে এ নির্দেশ দেন বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি খায়রুল আলমের হাইকো’র্ট বেঞ্চ।

এসময় আদা’লত বি’স্ফো’রণের ঘটনায় রাজউক, ডিপিডিসি, তিতাস ও মসজিদ কমিটির কেউ দায় এড়াতে পারে না বলে মন্তব্য করেন। পরে আদা’লত বি’স্ফো’রণে নি’হত ও আ’হত প্রত্যেকের পরিবারকে ৫০ লাখ টাকা ক্ষ’তিপূরণ কেন দেয়া হবে না জানতে চেয়ে রুল জারি করেন।

গত ৭ সেপ্টেম্বর নারায়ণগঞ্জে তল্লায় বায়তুস সালাত মসজিদে বি’স্ফো’রণের ঘটনায় নি’হত ও ক্ষতিগ্রস্ত প্রত্যেকের পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষ’তিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকো’র্টে একটি রিট করা হয়।

গত ৪ সেপ্টেম্বর রাতে নারায়ণগঞ্জের তল্লায় বায়তুস সালাত মসজিদে বি’স্ফো’রণের ঘটনা ঘটে। এ ঘটনায় দ’গ্ধ ৩৭ জনকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লা’স্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এখন পর্যন্ত এ ঘটনায় ২৮ জনের মৃ’ত্যু হয়েছে।