এবার একদম কম দামে ১০ কোটি অ্যানড্রয়েড ফোন আনছে Jio!

জানা গিয়েছে, Android অপারেটিং সিস্টেম যুক্ত Jio-র এই ফোনগুলিতে 4G নেটওয়ার্ক তো বটেই, 5G গতির ইন্টারনেট পরিষেবাও পাওয়া যাবে। ভারতের টেলিকম বাজারে এখন Jio-র একছত্র আধিপত্য! একের পর এক নজরকাড়া অফারে দেশের বাজার দখলের যুদ্ধে বাজিমাত করেছে মুকেশ আম্বানির এই সংস্থা।

এ বার ভারতের স্মার্টফোনের বাজার দখল করতেও তৎপর হচ্ছে Reliance Jio। জলের দরে ১০ কোটি অ্যানড্রয়েড ফোন ভারতের বাজারে শীঘ্রই আনতে চলেছে Jio! জানা গিয়েছে, Google-এর Android অপারেটিং সিস্টেম যুক্ত Jio-র এই ফোনগুলিতে 4G নেটওয়ার্ক তো বটেই, 5G গতির ইন্টারনেট পরিষেবাও পাওয়া যাবে। ডিসেম্বরের মধ্যেই ১০ কোটি অ্যানড্রয়েড ফোন ভারতের বাজারে ছাড়তে চাইছে সংস্থা।

জানা গিয়েছে, এই ফোনগুলিতে যাতে ভবিষ্যতে 5G গতির ইন্টারনেট পরিষেবাও পাওয়া যায় তার জন্য উপযুক্ত Android অপারেটিং সিস্টেম তৈরি করবে Google। এই ফোনগুলির দাম সম্পর্কে এখনও কোনও সুস্পষ্ট ধারণা পাওয়া যায়নি। তবে মনে করা হচ্ছে বাজর চলতি যে কোনও ‘পকেট-ফ্রেন্ডলি’ স্মার্টফোনের চেয়েও Jio-র ফোনগুলির দাম হয়তো কমই হবে।

তবে দাম কম বলে ফোনের গুণমানের সঙ্গে কোনও ভাবেই আপোষ করতে চায় না মুকেশ আম্বানির এই সংস্থা। সে জন্য বিভিন্ন মোবাইল প্রস্তুতকারক সংস্থার সঙ্গে কথাবার্তা চালাচ্ছে Reliance Jio।