শ্রীলঙ্কা সিরিজে পেস বোলিংয়ের নেতৃত্ব দিবে মুস্তাফিজ

মুস্তাফিজের আন্তর্জাতিক ক্যারিয়ার পাঁচ বছরের। এই সময়ে ৫৮ ওয়ানডে ও ৪১ টি-টোয়েন্টি খেললেও টেস্ট খেলেছেন মাত্র ১৩টি। সর্বশেষটি আবার গত বছরের মার্চে। গত ১৮ মাসে বাংলাদেশ আফগনিস্তান, ভারত, জিম্বাবুয়ে, পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলেছে। কিন্তু মুস্তাফিজের খেলা হয়নি। এবার শ্রীলঙ্কা সফরের পেস অ্যাটাকের মূল অস্ত্র হিসেবে টিম ম্যানেজমেন্ট ভাবছে মুস্তাফিজকে।

নির্বাচক হাবিবুল বাশার সুমন তেমনই জানিয়েছেন, ‘অনেক দিন ধরে ক্রিকেট খেলছেন না ক্রিকেটাররা। তাই ফিটনেস নিয়ে কোনো সমস্যা থাকার কথা নয়। এমন ভাবনায় আমরা টেস্টে মুস্তাফিজকে চিন্তাভাবনা করছি। এটা সত্যি যে, দেশের সেরা পেসার মুস্তাফিজ। সিরিজে আমরা তাকে ঘিরেই পেস বিভাগ সাজানোর পরিকল্পনা করেছি।’ ইনজুরি প্রবণতার জন্য একমাত্র মুস্তাফিজকে শুধু সাদা বলে ও রঙিন পোশাকে খেলানোর কথা ভেবেছিল টিম ম্যানেজমেন্ট।

শ্রীলংকা সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টাইগাররা। সিরিজের প্রতিটি ম্যাচই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল দেশটির রাজধানী কলম্বোতে। তবে জানা গেল, সফরের প্রথম দুটি টেস্টের ভেন্যু পরিবর্তন করা হয়েছে। কলোম্বোর পরিবর্তে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে ম্যাচ দুটি। শেষ ম্যাচটি অবশ্য সূচী অনুযায়ী কলম্বোতেই হবে।

শ্রীলঙ্কান ক্রিকেটের বোর্ড (এসএলসি) সূত্রের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে দেশটির গণমাধ্যম দ্য আইল্যান্ড।