আইপিএলে নিজের পছন্দের ব্যাটিং পজিশন পেলেন রাসেল, ৩ নম্বর পজিশনে ব্যাটিং করবেন তিনি

আইপিএলের গেল মৌসুমে বেশ ক’টা ম্যাচে শেষ তিন ওভারে ৫০ রানের বেশি চেজ করেছেন আন্দ্রে রাসেল। কলকাতা নাইট রাইডার্স তারপরও সর্বশেষ আইপিএলে সেরা সাফল্য পায়নি। রাসেল তাই শেষদিকে নামানোয় জন্য ক্ষোভও প্রকাশ করেছিলেন। সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের ১৩তম আসরে তাই আন্দ্রে রাসেলকে তিনে নামানোর পরিকল্পনা নিচ্ছে দল।

তাকে দায়িত্ব বুঝিয়ে দেওয়ার কাজটা করতে হবে সাবেক অজি তারকা ডেভিড হাসির। এছাড়া চলতি মৌসুমে ফিনিসার হিসেবে কলকাতায় থাকছেন ইয়ন মরগান। আন্দ্রে রাসেলকে তাই তিনে নামানো যেতে পারে বলে মনে করেন হাসি। তার মতে, রাসেল যদি টপে ব্যাট করে ৬০ বল খেলতে পারেন তাহলে তার ডাবল সেঞ্চুরিও হয়ে যেতে পারে। রাসেলকে তিনে খেলানো যেতে পারে কিনা এমন প্রশ্নে হাসি বলেন, ‘কেন নয়?

এটা দলকে অনেক সহায়তা করবে, আমরা ম্যাচে জয় পাবো। সে যদি তিনে নেমে ৬০ বলে ব্যাট করতে পারে, ডাবল সেঞ্চুরিও করে ফেলতে পারে। সে যেকোন দলের জন্য হার্টবিট বাড়িয়ে দেওয়ার কারণ। রাসেল ক্রিজে থাকলে যা কিছু হতে পারে।’ এছাড়া ইংল্যান্ডকে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ জেতানো ইয়ন মরগানও দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন বলে উল্লেখ করেছেন হাসি।

তার মতে, ‘রাসেল-দিনেশ কার্তিকের পাশাপাশি দল মরগানের ওপরও ফিনিসার হিসেবে ভরসা করতে পারে। সে ক্লাসি ক্রিকেটার এবং ক্লাসি পারফরমার।