চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৫৩

চট্টগ্রামে করোনাভাই’রাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৫৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) ৯৯২ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রা’ন্তের সংখ্যা দাঁড়াল ১৭ হাজার ৭৫০ জনে। এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কেউ মা’রা যাননি। এখন পর্যন্ত করোনায় মা’রা গেছেন মোট ২৭২ জন; এর মধ্যে ১৮৯ জন নগরীর ও ৮৩৯ জন উপজেলার বাসিন্দা।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৫৯টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৭৬টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৫০টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ১৬০টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবিতে ১১জন, বিআইটিআইডিতে ১৬জন, চমেক ল্যাবে ১৬জন এবং সিভাসু ল্যাবে ৫ জন করোনা আক্রা’ন্ত রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৫টি নমুনা পরীক্ষা করে ২জন এবং শেভরন ক্লিনি’ক্যাল ল্যাবরেটরিতে ৬২টি নমুনা পরীক্ষা করে ৩জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৯৯২টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজে’টিভ পাওয়া গেছে ৫৩ জনের। এরমধ্যে ৪২ জন নগরীর এবং ১১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।-পূর্বকোণ