দুই ডিসপ্লের ফোল্ডিং ফোন এলো

গতকাল যুক্তরাষ্ট্রের বাজারে বিক্রির জন্য উন্মুক্ত হয়েছে মটোরোলা রেজর ৫জি। এই ফোনটি গত বছর লঞ্চ হওয়া মটো রেজর ২০১৯ এর আপগ্রেড ভার্সন। নতুন লঞ্চ হওয়া এই ক্লামশেল ডিজাইনের ফোনটিতে পাবেন ৫জি কানেক্টিভিটি। মোটোরোলা রেজর ৫জি ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর, ডুয়েল স্ক্রিন ও ই-সিম সাপোর্ট।

মটো রেজর ৫জি ফোনটি একটি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এর ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ১,৩৯৯ ডলার। ফোনটি পোলিসড গ্রাফাইট, লিকুইড মার্কারি এবং ব্লাশ গোল্ড রঙে পাওয়া যাবে। মোটোরোলা রেজর ৫জি ডুয়েল স্ক্রিনের সাথে এসেছে। এর প্রাইমারি ডিসপ্লের সাইজ ৬.২ ইঞ্চি। এটি একটি সিনেমা ভিশন ওলিড ডিসপ্লে। আবার দ্বিতীয় ডিসপ্লেটি হল, ২.৭ ইঞ্চি কুইক ভিউ ওলিড ডিসপ্লে।

প্রাইমারি ডিসপ্লের রেজুলেশন ৮৭৬ x ২১৪২ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২১:৯। আবার সেকেন্ডারি ডিসপ্লের রেজুলেশন ৬০০ x ৮০০ পিক্সেল। সেকেন্ডারি ডিসপ্লে দিয়ে ফোনের নোটিফিকেশন, কল অ্যালার্ট ছাড়াও বেশ কিছু কাজ হয়। এটিও একটি টাচ ডিসপ্লে। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে আছে অ্যান্ড্রয়েড ১০।

মোটোরোলা রেজর ৫জি ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর দেওয়া হয়েছে। ফোনে ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ রয়েছে। এই ফোনে একটি সিম স্লটসহ ই-সিম সাপোর্ট করবে। ফটোগ্রাফির জন্য এতে এফ/১.৭ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা আছে। এই ক্যামেরা সেকেন্ডারি ডিসপ্লের পিছনে অবস্থিত।

পেছনের ক্যামেরায় কোয়াড-টেকনোলজি এবং ইমেজ স্টেবিলাইজেশন ফিচার আছে। সেলফির জন্য দেওয়া হয়েছে ২০ মেগাপিক্সেল ক্যামেরা। মোটো রেজর ২০১৯ ফোনের সামনে ৫ মেগাপিক্সেল এবং পিছনে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা ছিল। ফোনটি ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সহ ২,৮০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে-ঢাকাটাইমস