মিসবাহ’র পরিবর্তে পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচকের দায়িত্ব পাচ্ছেন শোয়েব আক্তার?

এক বছরেরও বেশি সময় ধরে পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের হেড কোচ এবং প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ-উল হক। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে বাজে পারফরমেন্সের কারণে প্রধান নির্বাচকের দায়িত্ব হারাতে যাচ্ছেন তিনি। তার জায়গায় দেখা যেতে পারে পাকিস্তান জাতীয় দলের সাবেক ফাস্ট বোলার শোয়েব আক্তারকে।

গত ২৪ আগস্ট পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বরাত দিয়ে ভারতীয় সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) এমন প্রতিবেদন প্রকাশ করেছিল। প্রতিবেদনে ক্রিকবাজকে এক সাক্ষাৎকারে নিজের ইচ্ছার কথা প্রকাশ করেছেন শোয়েব আক্তার। সেইসাথে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাথে তারা আলোচনা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

এ বিষয়ে ক্রিকেটবাজকে এই সাবেক পাক গতি তারকা বলেন, ‘আমি অস্বীকার করব না। হ্যাঁ, বোর্ডের সঙ্গে আমার কিছু আলোচনা হয়েছে এবং পাকিস্তান ক্রিকেটের বড় একটি দায়িত্ব নিতে আমি আগ্রহী। তবে এখনও কিছুই চূড়ান্ত হয়নি। তাই এর বেশি কিছু আমি বলব না।

তবে এটুকু বলতে চাই– আরাম ছেড়ে দিয়ে পিসিবির জন্য যে কোনো কিছু করতে প্রস্তুত আছি। আমি সবসময় বলি– সুযোগ পেলে পাকিস্তান ক্রিকেটের জন্য নিজেকে উজাড় করে দেব।’