বার্সা কোচের হু’মকি: পাত্তা দিচ্ছেন না মেসি

রোনাল্ড কোম্যানের অধীনে বদলে যাবে লিওনেল মেসির পজিশন। আর্জেন্টাইন ফরোয়ার্ডের জন্য নতুন কৌশলও ঠিক করছেন বার্সার নতুন কোচ। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মুন্দো দেপোর্তিভো’ এক রিপোর্টে এমনটাই দাবি করা হয়েছে। ফুটবল মহলের ধারণা-নিজের ইচ্ছের বিরুদ্ধে গিয়ে শেষমেশ বার্সেলোনায় থেকে গিয়েছেন আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি। অনেকে এও বলছেন, শরীরটাই যা মেসির রয়েছে বার্সায়, না হলে হৃদয়টা অন্য কোথাও।

না হলে নতুন মৌসুমের জন্য বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েও সভাপতি জোসেফ মারিয়া বার্তিমিউর বিপক্ষে কথা বলছেন কী করে মেসি? মেসি সম্প্রতি বলেছেন, ‘‘আমাকে বার্সা সভাপতি বলেছিলেন এবার আমি নিজের সিদ্ধান্ত অনুযায়ী ক্লাব ছাড়ার বিষয়ে সিদ্ধান্ত নিতে পারব, কিন্তু তিনি সেই কথা রাখেননি। আমিও চাইনি আমার এতদিনের ক্লাবকে আদা’লতে টেনে নিয়ে যেতে।’ এতেই বোঝা যাচ্ছে প্রায় জোর করেই তিনি থেকে গেলেন পুরনো ক্লাবে।

কারণ মেসিকে ক্লাব ছাড়তে হলে বার্সেলোনাকে দিতে হতো ৭০০ মিলিয়ন ইউরো। মেসি বার্সায় থেকে যাওয়ায় খুশি কোচ রোনাল্ড কোম্যান।  তার প্রথমদিনের অনুশীলনে ছিলেন না মেসি। সেই সময় তিনি নিজেও সিদ্ধান্ত নিতে পারেননি এ মৌসুমে থাকবেন কিনা স্প্যানিশ এই ক্লাবটিতে। যদিও বার্সা কোচ মিডিয়াকে যা বলেছেন, তাতে উচ্ছ্বাসে ভেসে যাওয়ার কোনও বিষয় নেই। বরং এই অভিজ্ঞ কোচ মেসিকে প্রচ্ছন্ন হু’মকি দিয়ে রেখেছেন এই বলে যে, ‘দলের জন্য যে ফুটবলার নিজেকে উজার করে দেবে,

তাকে রেখেই দল সাজাবেন তিনি। এই কথার অর্থ কী, সেটি বেশ ভালই বোঝা গিয়েছে। স্প্যানিশ সংবাদপত্র ‘মুন্দো ডিপর্তিভো’র লিখেছে, মেসিকে পেয়ে যে খুশি হয়েছেন সেটি জানিয়ে দিতে ভোলেননি বার্সার নয়া কোচ। সেইসঙ্গে কৌশলে যোগ করে দিয়েছেন, ক্লাবে শুধু প্রতি’জ্ঞাবদ্ধ খেলোয়াড়দেরই দরকার।

কোম্যানের কথায় তেমন প্রতিক্রিয়া দেখাননি মেসি। তিনি শুধু জানিয়ে রেখেছেন, আমি পেশাদার, তাই চলতি মৌসুমেও নিজের সবটুকু ঢেলে দিতে দৃঢ়প্রতিজ্ঞ ও প্রতিশ্রুতিব’দ্ধ।