শ্রীলংকান প্রিমিয়ার লিগের খেলা নিয়ে সাকিব আল হাসানকে দারুন সুখবর দিল আইসিসি

গতকাল লঙ্কান প্রিমিয়ার লিগের জন্য আইকন ক্রিকেটারদের সংক্ষিপ্ত একটি তালিকা প্রকাশ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট। আগামী ১৪ নভেম্বর থেকে শুরু হবে শ্রীলংকান প্রিমিয়ার লিগ। যা শেষ হবে ১০ ডিসেম্বর। এই টুর্নামেন্টে খেলার জন্য ১৫০ জন বিদেশি ক্রিকেটার নাম লিখিয়েছে বলে জানিয়েছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড। যার মধ্যে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

সাকিব আল হাসানের সহ শ্রীলংকা প্রিমিয়ার লিগে খেলার জন্য নাম লিখিয়েছেন ক্রিস গেইল, ড্যারেন স্যামি, ড্যারেন ব্রাভো, শহীদ আফ্রিদি, সাকিব-আল-হাসান, রবি বোপারা, কলিন মুনরো, মুনাফ প্যাটেল এবং ভার্নন ফিল্যান্ডার।

তবে তালিকায় সাকিব আল হাসানের নাম দেখে অনেকের হয়তো চমকে গিয়েছিলেন। তার কারণ আন্তর্জাতিক ক্রিকেট থেকে এখনও এক বছরের জন্য নিষি’দ্ধ রয়েছেন সাকিব আল হাসান। যার মেয়াদ শেষ হবে আগামী ২৮ অক্টোবর। অন্যদিকে টুর্নামেন্টের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে ১ অক্টোবর। ‌

তাই নিষেধা’জ্ঞা শেষ হওয়ার আগে সাকিবের নাম ওঠা নিয়ে অনেকের মনে প্রশ্ন জেগেছিল। শর্ত অনুযায়ী এই সময়ে কোনো ধরনের আনুষ্ঠানিক ক্রিকেট কার্যক্রমে তার সম্পৃক্ত থাকার সুযোগ নেই সাকিব আল হাসানের।

তবে সাকিবকে সুখবর দিয়েছে আইসিসি মিডিয়া ও কমিউনিকেশনস ম্যানেজার রাজশেখর রাও। তিনি আজ জানিয়েছেন “আমরা যতদূর জানি, সে যদি সরাসরি কোনো ক্রিকেট কার্যক্রমে সম্পৃক্ত না থাকে, তাহলে কোনো সমস্যা নেই।”

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি জানালেন, সাকিবের ব্যাপারটি তাদের এখতিয়ারের বাইরে। সাকিবের নিলামে নাম থাকার ওপর কোনো মন্তব্য করেননি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। সাকিব অাকসুর সাথে নিয়মিত যোগাযোগ করছেন বলে জানিয়েছেন তিনি।

“আমাদের এখানে বলার কিছু নেই। আকসুর সঙ্গে সাকিবের নিয়মিত যোগাযোগ আছে, নিশ্চয়ই কথা বলেই সাকিব পদক্ষেপ নিচ্ছেন। বাংলাদেশের অন্য যারা খেলতে আগ্রহী, তারা এখনও আমাদের আনুষ্ঠানিক কিছু জানায়নি। জানানোর পর আমরা সেটি বিবেচনা করব।”