করোনার টিকা দেশে এলে কেউ বাদ যাবে না : পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, দেশে করোনাভাই’রাসের টিকা এলে কেউ যেন এর প্রয়োগ থেকে বাদ না যান, সরকার সেই চেষ্টা চালিয়ে যাচ্ছে। বিশ্বের যেখানেই ভ্যাকসিন পাওয়া যাবে, সেখান থেকেই আমরা সঙ্গে সঙ্গে তা দেশে আনব।

শনিবার দুপুরে সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনাকালে ক্ষতিগ্রস্ত খেলোয়াড়, প্রশিক্ষক, ক্রীড়া সংগঠকদের প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান উপহার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন এ কথা বলেন। অনলাইনে তিনি এ অনুষ্ঠানে যুক্ত হন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে করোনায় সৃষ্ট সংক’টময় পরিস্থিতি মোকাবিলায় ৬৮ হাজার জনপ্রতিনিধির মধ্যে মাত্র ৫৩ জন কা’রচুপিতে জড়িত হয়েছেন। তাদের প্রত্যেকেরই শা’স্তি নিশ্চিত করা হয়েছে, যা সুশাসনের অনন্য নজির।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী করোনাভাই’রাসের সংকট মোকাবিলায় অত্যন্ত সফলতার সঙ্গে কাজ করছেন। ব্যবসায়ী, পেশাজীবী, চাকরীজীবী, ক্ষুদ্র ব্যবসায়ীর পাশাপাশি খেলোয়াড়, সংস্কৃতিকর্মী, সমাজকর্মীসহ বিপ’দগ্রস্ত সব মানুষের পাশে দাঁড়িয়েছেন। মন্ত্রী বলেন, বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখে সরকার রপ্তানির বিষয়টিও স্বাভাবিক রাখার চেষ্টা করছে।

পরে অনুষ্ঠানে সিলেট জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম সংশ্নিষ্টদের হাতে প্রধানমন্ত্রীর অনুদানের চেক তুলে দেন। ফুটবল, ক্রিকেট, অ্যাথ’লেটিক, ব্যাডমি’ন্টনসহ বিভিন্ন খেলার ৪৫ জনকে আর্থিক অনুদান দেওয়া হয়।

সূত্র: সমকাল।