সাকিব দলে ফিরলে আরো শক্তিশালী হয়ে যাবে বাংলাদেশ : গিবসন

সাকিব-আল-হাসান যে বাংলাদেশের জন্য কত বড় একজন গুরুত্বপূর্ণ ক্রিকেটার তা গত এক বছরে হাড়ে হাড়ে টের পেয়েছে বাংলাদেশ দল। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২৯ অক্টোবর আবার ও বাংলাদেশ জাতীয় দলের সাথে যোগ দিতে পারবেন তিনি।

যার জন্য অপেক্ষা করছে গোটা বাংলাদেশ। সাকিবের জন্য অপেক্ষায় আছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন বোলিং কোচ গিবসন। তিনি জানিয়েছেন সাকিব দলে ফিরলে আরো শক্তিশালী হয়ে যাবে বাংলাদেশ।

সম্প্রতি এক গণমাধ্যমকে বাংলাদেশ দলের বোলিং কোচ গিবসন জানিয়েছেন, “উপমহাদেশে স্পিনারদের বড় ভূমিকা থাকবেই। আমি বিশ্বাস করি, সাকিবও ফিরে আসবে। আমাদের বোলিং আক্র’মণ আরও ধারাল হয়ে যাবে। যারা আছে, তাদের উপর আমার আস্থা আছে।”

স্পিন বোলিং এর পাশাপাশি বাংলাদেশ দলের ফাস্ট বোলারদের কে নিয়ে আশার কথা শোনালেন তিনি। শ্রীলঙ্কা সিরিজে তিন পেসার নিয়ে খেলতে পারে বাংলাদেশে এমনটাই জানিয়েছেন তিনি।

তিনি আরও বলেন, “তাসকিনকে (আহমেদ) সম্প্রতি খুব ভালো দেখাচ্ছে। আমাদের (আবু জায়েদ) রাহি আছে, ইবাদত (হোসেন) আছে। হাসান মাহমুদ দারুণ এক তরুণ প্রতিভা।

কাজেই আমাদের পেসার আছে, যারা উইকেট নিতে পারে। কিন্তু ২০ উইকেট নিতে হলে পুরো বোলিং ইউনিটকে ভূমিকা রাখতে হবে। আমরা তিনজন পেসার খেলাতে পারি এবং আমার বিশ্বাস, এই তিন পেসার খেলায় খুব ভালো প্রভাব রাখতে পারবে।”