শ্বাসক’ষ্টে হাসপাতালে ভর্তি হলেন অমিত শাহ

করোনা থেকে সেরে উঠার পর ফের হাসপাতালে ভর্তি করা হয়েছে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। শ্বা’সক’ষ্টজনিত সমস্যার কারণে শনিবার রাতে তাকে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স (এমস) হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর এনডিটিভির।

জানা গেছে, দুই সপ্তাহ আগেই হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন অমিত। করোনা সংক্র’মণের কারণে সেখানে ভর্তি ছিলেন তিনি। পরে শনিবার রাত ১১টার দিকে তার শ্বা’সক’ষ্ট দেখা দেয়। এর পরই অমিত শাহকে এমসে নিয়ে যাওয়া হয়। এমস হাসপাতালের পরিচালক রণদীপ গুলেরিয়ার নেতৃত্বে একটি চি’কিৎসক দলের পর্যবেক্ষণে আছেন তিনি।

এর আগে গত ২ আগস্ট করোনাভাই’রাসে সংক্র’মিত হওয়ার খবর জানিয়ে টুইট করেছিলেন অমিত শাহ। এর পর গুরুগ্রামের মেদান্ত হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখান চিকিৎসার পর গত ১৪ আগস্ট টুইটারে অমিত জানান, তার কো’ভিড রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে সে সময় হাসপাতাল থেকে ছাড়া পেলেও নিজের বাসভবনে আইসোলেশনে ছিলেন তিনি। এর চার দিন পরই ফের হাসপাতালে ভর্তি করানো হয় তাকে। ক্লান্তি ও শরীরে ব্য’থার সমস্যার কথা জানিয়েছিলেন অমিত।

গত ১৮ আগস্ট করোনা পরবর্তী চিকিৎসার জন্য তাকে এমসে নিয়ে যাওয়া হয়। সেখানে ভর্তির ১৩ দিন পর চিকিৎসকরা জানান, পুরোপুরি সুস্থ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। ৩০ আগস্ট এমস থেকে ছাড়া পান তিনি। তবে শনিবার রাতে আবারও তার শারী’রিক সমস্যা দেখা দেয়।

এইমসের একটি সূত্র বলেছে, বর্তমান পরিস্থিতিতে অমিত শাহের হাসপাতালে ভর্তি থাকা সবচেয়ে ভালো। কারণ হাসপাতালে তার শারী’রিক অবস্থার ওপরে সার্বক্ষণিক নজর রাখা সম্ভব হবে।