সাকিব-তামিমরা প্রস্তাব দিলে অনা’পত্তিপত্র দেয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেবে বিসিবি

আগামী ১৪ নভেম্বর থেকে মাঠে গড়াবে লঙ্কান প্রিমিয়ার লিগ। সবকিছু ঠিকঠাক থাকলে লঙ্কা প্রিমিয়ার লিগে দেখা যেতে পারে সাকিব আল হাসানকে। ক্রিকেট বিশ্বের সব ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লীগে জনপ্রিয় ক্রিকেটার সাকিব আল হাসান। এক বছরের নিষে’ধাজ্ঞা থাকার পর আগামী ২৯ অক্টোবর থেকে আবারও সব ধরনের ক্রিকেট ম্যাচ খেলতে পারবেন সাকিব আল হাসান।

গু’ঞ্জন উঠেছে শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় টেষ্ট ম্যাচ থেকেই বাংলাদেশের একাদশে দেখা যাবে সাকিবকে। শুধু তাই নয় টেস্ট সিরিজ খেলার পর শ্রীলঙ্কায় থেকে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এই সেরা অলরাউন্ডার। শুধু সাকিব আল হাসান নয় লঙ্কান প্রিমিয়ার লিগে দেখা যেতে পারে আরো কিছু বাংলাদেশী ক্রিকেটারদের।

তাদের মধ্যে রয়েছে তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মুস্তাফিজুর রহমান। শুধু সাকিব নয় অন্য ক্রিকেটারদের ক্ষেত্রেও নিলামে নাম উঠলে কিংবা দল পেলে অনাপত্তিপত্র দেওয়ার ব্যাপারে বিসিবি সিদ্ধান্ত নিবে আনুষ্ঠানিক প্রস্তাব পেলেই। গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন এ প্রসঙ্গে বলেন, ‘আমাদের কাছে এখনও আনুষ্ঠানিক প্রস্তাব আসেনি।

প্রস্তাব আসলে তখন আমরা বিষয়টা দেখবো। আর ঘরোয়া টুর্নামেন্টের জন্য আমাদের খেলোয়াড়দের একটি নির্দেশনা তো দেয়াই রয়েছে। তার আলোকেই আমরা সিদ্ধান্ত নেবো।’