এবার পিএসজিকে বিদায় জানাচ্ছে এমবাপ্পে!

মেসি-বার্সেলোনার সাম্প্রতিক ঘটনা থেকে কি শিক্ষা নিয়েছেন কিলিয়ান এমবাপ্পে? কে জানে! তবে মৌসুম শেষে যেন এমন ঝামেলায় জড়াতে না হয়, তাই তো আগেভাগেই জানিয়ে দিয়েছেন, আগামী মৌসুম শেষে ছাড়তে চান পিএসজি। এমনটাই দাবি করছে ইউরোপীয় গণমাধ্যমগুলো। ২০২১-২২ মৌসুম পর্যন্ত দ্য প্যারিসিয়ানদের সঙ্গে চুক্তি আছে ফরাসি তারকার। মানে আরো দুই মৌসুম। তবে এখনই তার সঙ্গে চুক্তি নবায়ন করতে চায় ফ্রেঞ্চ ক্লাবটি। অন্যদিকে, ক্লাবের চুক্তি বাড়ানোর প্রস্তাবে এখনো রাজি হননি এমবাপ্পে।

দ্য টাইমস বলছে, আগামী গ্রীষ্মেই অর্থাৎ চুক্তি শেষ হওয়ার এক মৌসুম আগেই ক্লাব ছাড়তে চান বলে জানিয়ে দিয়েছেন তিনি। ২১ বছর বয়সী এই ফুটবলার অনেকবারই জানিয়েছেন, তার প্রিয় ক্লাব রিয়াল মাদ্রিদ। শৈশব থেকেই এখানে খেলার ইচ্ছে নাকি তার! স্প্যানিশ ক্লাবটিও তাকে পেতে চাইবে নিঃসন্দেহে। তবে এরইমধ্যে ইউরোপিয়ান ফুটবলে নিজের সামর্থ্যের স্বাক্ষর রেখেছেন এই ফরাসি ফরোয়ার্ড। আর তাই তো, তার দিকে নজর থাকবে বিশ্বের নামিদামি ক্লাবগুলোরও। এই যেমন, এরইমধ্যে তার দিকে হাত বাড়িয়েছে বার্সেলোনাও।

নিজের সিদ্ধান্ত অনুযায়ী, আগামী মৌসুমে যদি সুপারস্টার লিওনেল মেসি ক্লাব ছাড়েন, তাহলে তার বিকল্প হিসেবে এমবাপ্পের দিকে হাত বাড়াবে বার্সা। এছাড়া ম্যানচেস্টার ইউনাইটেডসহ ইংলিশ বেশ কয়েকটি ক্লাবেরও নজরে আছেন ২১ বছর বয়সী এই ফরোয়ার্ড। নতুন মৌসুমে এখনো মাঠে নামা হয়নি এমবাপ্পের। করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে আইসোলেশনে আছেন তিনি। যাই হোক, এই মৌসুমটাই হয়তো শেষ। তিনি জানিয়ে দিয়েছেন, আগামী জুলাইয়ে পিএসজির সঙ্গে সম্পর্ক শেষ করতে চান তিনি।

২০১৭-১৮ মৌসুমে মোনাকো থেকে ধারে পিএসজিতে খেলতে আসেন তিনি। ২০১৮ সালে ১৮৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে পুরোপুরি নিজেদের করে নেয় ফরাসি ক্লাবটি। ফলে সতীর্থ নেইমারের পর শীর্ষ দামি ফুটবলার বনে যান তিনি। ক্লাবের অঢেল অর্থ ব্যয়ের প্রতিদানও দিয়েছেন তিনি। পিএসজির হয়ে এখন পর্যন্ত ৪৯ ম্যাচে ৫১ গোল করেছেন এমবাপ্পে।