শক্তিশালী বাইক triumph rocket 3 gt এখন বাজারে

ব্রিটিশ সংস্থা triumph-বাইকের দুনিয়াতে অত্যন্ত জনপ্রিয় একটি নাম। ইতিমধ্যে তারা বেশ কিছু মডেল নিয়ে এসেছে বাজারে। যা যথেষ্ট জনপ্রিয় হয়েছে বাইকপ্রেমীদের কাছে। ভারতের বাজারে রীতিমত বাজাজ, হিরো’র সঙ্গে সমানে টক্কর দিচ্ছে triumph।

এই সংস্থার বাইকগুলির অন্যতম বৈশিষ্ট হল দামী হওয়ার সঙ্গে সঙ্গে বাইকগুলি যথেষ্ট শক্তিশালী। চলেও দীর্ঘদিন! গত বছরেই তারা তাদের একটি মডেল ভারতে লঞ্চ করেছিল bs6 ভ্যারিয়েন্টে। আর ফের তারা ভারতে আনতে চলেছে নয়া একটি মডেলের বাইক। এই নয়া বাইকে রয়েছে একাধিক নতুন ফিচার।

ইতিমধ্যে ভারতের বাজারে চলে এসেছে triumph এর নতুন মডেল rocket 3 gt। জানা গিয়েছে, এই মডেলটি দুটি ভ্যারিয়েন্টে আনা হয়েছে ভারতের বাজারে। triumph-এর সমস্ত শোরুমে পাওয়া যাবে এই বাইক। ভারতের বাজারে অল্প বয়সী যুবকেরা বাইক নিয়ে যথেষ্ট আকর্ষিত।

আর সেই কারণে একাধিক কোম্পানি তাদের জন্য বাজারে নিয়ে এসেছে একাধিক বাইক। যা যথেষ্ট জনপ্রিয়। triumph-এর একাধিক বাইক বেশ নজর কেড়েছে। সংস্থা মনে করছে, তাঁদের নয়া এই বাইক অল্প বয়সীদের কাছে বেশ জনপ্রিয় হবে।

জানা গিয়েছে, এই বাইকে রয়েছে ২৪৫৮ সিসির তিন সিলিন্ডার যুক্ত কুলড ইঞ্জিন। যা ৬০০০ আরপিএমে ১৬৭ হর্স পাওয়ার এবং ৪০০০ আরপিএমে ২২১ ন্যানোমিটার টর্ক উৎপন্ন করে। অর্থাৎ বাজারের অন্যান্য বাইকদের কাছে এটি যে যথেষ্ট কড়া প্রতিযোগী হয়ে উঠবে তা এক কথায় নিশ্চিত।

এছাড়া এই বাইকে রয়েছে আরামদায়ক সিট এবং তার সঙ্গে রয়েছে উইন্ডস্ক্রিন। এছাড়া নিরাপত্তার জন্য বাইকে থাকবে এবিএস এবং অন্যান্য একাধিক সুবিধা। এছাড়া থাকবে একাধিক রাইডিং মোড।

তবে ডিজাইন খুব একটা আলদা হবে না বলেই জানানো হয়েছে। তবে এই নতুন মডেল লঞ্চ হওয়ার পরে দাম কত হবে তা নিয়ে আগ্রহ সকলের। এই মুহূর্তে।