আসছে কম বাজেটের অসাধারণ এক ফোন!

বাংলাদেশের বাজারে এক সময় মটোরোলা ফোনের উপস্থিতি ভালোই ছিলো। কিন্তু গত কয়েক বছরে এই চিত্র বদলে গেছে। যথা সময়ে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম গ্রহণ না করার ফলে বাংলাদেশের বাজার তো বটেই, ভারতের বাজারও হারিয়েছে মটোরোলা। কিন্তু প্রতিষ্ঠানটি নতুন করে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে। এই চেষ্টার অংশ হিসেবেই কম মূল্যে দারুণ এক ফোন নিয়ে আসছে তারা।

কিছু দিন আগে মটো জি-নাইন প্লে মডেলের একটি ফোন বাজারে আনে মটোরোলা। কম বাজেটের ফোন হিসেবে বাজারে ভালোই আলোড়ন তুলে তারা। এবার জি সিরিজের আরো একটি ফোন আনছে তারা। এটির মডেল হলো মটো জি-নাইন প্লাস। আনুমানিক ২৫ হাজার টাকা মূল্যের এই ফোনটিতে থাকছে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ও ৫০০০ এমএএইচ ব্যাটারি। এই মূল্যে এ রকম কনফিগারেশনের ফোন বাজারে আপাতত খুব বেশি নেই।

মটোরোলা বিশ্ব বাজারে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে, তার প্রমাণ পাওয়া যাচ্ছে গ্রাহকদের বিভিন্ন মন্তব্যে। আন্তর্জাতিক একটি সংবাদ মাধ্যম জানাচ্ছে, সম্প্রতি মটোরোলা যে ফোনগুলো সম্প্রতি বাজারে ছেড়েছে, তা দামের তুলনায় প্রত্যাশা অনেকটাই পূরণ করেছে। দ্য ভার্জ জানাচ্ছে, মটো জি-নাইন প্লাসে থাকছে ৬.৮১ ইঞ্চি পর্দা, যাতে থাকে ১০৮০ পিক্সেল ক্ষমতার ভিডিও বা ছবি দেখানোর সক্ষমতা। থাকছে চার জিবি র‍্যাম ও ১২৮ জিবি অভ্যন্তরীণ ধারণক্ষমতা। এ ছাড়া আলাদা মাইক্রো এসডি কার্ড ব্যাবহারের ব্যবস্থাও থাকছে।

মটো জি-নাইন প্লাসকে মনে করা হচ্ছে এন্ট্রি লেভেলে মটোরোলার সেরা ফোনগুলোর একটি। দক্ষিণ এশিয়ার বাজারে এই ফোন কবে নাগাদ আসবে, সে বিষয়ে এখন পর্যন্ত কোনো খবর নেই।