শুভ জন্মদিন মিসেস মাশরাফী

বাংলাদেশ ক্রিকেট দলের এক সময়ের কান্ডারি ও দেশসেরা অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। জাতীয় ক্রিকেট দল চালালেও বর্তমান এমপির ঘর চালান তার সহধর্মিনী সুমনা হক সুমি। যাকে বলে ঘরের মন্ত্রী বা হোম মিনিস্টার। আজ সেই মন্ত্রী মিসেস মাশরাফীর জন্মদিন।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মাশরাফী ভক্তের গ্রুপ ও পেজ ম্যাশবুকে এক পোস্টের মাধ্যমে মাশরাফীর স্ত্রী সুমিকে জন্মদিনের শুভেচ্ছা জানানো হয়। সেখানে মাশরাফী ও তার স্ত্রীর একটা ছবি পো’স্ট করে লেখা হয়, ‘জন্মদিনের শুভেচ্ছা অধিনায়কের সহধর্মিনোকে’ আর সেখানেই মাশরাফী ভক্তরা সুমিকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছে।

প্রেম থেকে প্রণয় সূত্রে আবদ্ধ হন মাশরাফী ও সুমি। সুমনা হক সুমির সঙ্গে স্কুলজীবন থেকেই মন দেয়া-নেয়া মাশরাফীর। এরপর মাশরাফীর জেদের কাছেই হার মেনে দুই পরিবারের সিদ্ধান্তে পরিণয়। এরপর নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি ২০০৬ সালের ৭ সেপ্টেম্বর সুমনা হক সুমির সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন।

ক্রিকেট মাঠে মাশরাফীর সাফল্যে কখনো টিভির সামনে আবার কখনো মাঠে বসে উল্লাসে মেতেছেন স্ত্রী সুমি। আবার দল পরাজিত হলে কিংবা মাশরাফী ইনজুরিতে পড়লে কেঁদেছেন তিনি।

দাম্পত্য জীবনে মাশরাফি-সুমির দুই সন্তান রয়েছে। প্রথম সন্তান মেয়ে হোমায়রা মুর্তজা এবং ছেলে সাহেল মুর্তজা। মাশরাফির জন্মদিনেই সাহেল পৃথিবীর আলো দেখেছে।-ডেইলি বাংলাদেশ