কম দামে, দুর্দান্ত ফিচার্স-সহ বাজারে এল Xiaomi-র নতুন স্মার্টফোন Redmi 9i

১৫ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হল Xiaomi-র নতুন বাজেট স্মার্টফোন Redmi 9i। রেডমি ৯ আই হবে Redmi 9 সিরিজের চতুর্থ ফোন। এর আগে ভারতে লঞ্চ হয়েছিল Redmi 9, Redmi 9A, আর Redmi 9 Prime ফোনগুলি। এই ফোনটির বিশেষ আকর্ষণ এর শক্তিশালী ব্যাটারি আর ফোনের দাম। এই প্রথম কোনও কোম্পানি এতো সস্তার ফোনে ৪জিবি র‍্যাম দিচ্ছে।

Redmi 9i দাম- ভারতে Redmi 9i-এর দুটি স্টোরেজ ভেরিয়েন্ট লঞ্চ হয়েছে শাওমি। এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৮,২৯৯ টাকা আর ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৯,২৯৯ টাকা। তিনটি রঙে পাওয়া যাবে ফোনটি – নেচার গ্রীন, সি ব্লু এবং মিডনাইট ব্ল্যাক। Redmi 9i-এর প্রথম সেল ১৮ সেপ্টেম্বর। এদিন দুপুর ১২টা থেকে Mi.Com ও Flipkart এ পাওয়া যাবে ফোনটি। সঙ্গে থাকবে লঞ্চ অফারও।

Redmi 9i স্পেসিফিকেশন – Redmi 9i-এ তে রয়েছে ওয়াটারড্রপ স্টাইল নচ ডিসপ্লে। #BigOnEntertainment এর এই ফোনে রয়েছে ৬.৫৩ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে, যার রেজুলেশন ৭২০×১৬০০ পিক্সেল আর আসপেক্ট রেশিও ১৯.৫:৯। ফোনের ভিতরে রয়েছে ২.০ গিগাহার্টজের অক্টাকোর মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর। সঙ্গে ৪ জিবি র‌্যাম, এবং ১২৮ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডির মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

অপারেটিং সিস্টেম হিসেবে ফোনে অ্যান্ড্রয়েড ১০ এর উপরে চলবে কোম্পানির মআইইউআই ১২ ইন্টারফেস। ছবি তোলার জন্য Redmi 9i-এ তে রয়েছে একটি এআই রিয়ার ক্যামেরা, যা ১৩ মেগাপিক্সেল সেন্সর। সেলফির জন্য রয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। সিকিউরিটির জন্য এখানে পাবেন ফেস আনলক।

এছাড়াও আছে ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট-সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। সেই সঙ্গে রয়েছে ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫ অডিও জ্যাক।