আমার স্বপ্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় লাভ করা : রাশিদ খান

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে রাজ করছেন আফগানিস্তানের কয়েকজন ক্রিকেটার। তাদের মধ্যে স্পিনার রাশিদ খান, মুজিবুর রহমান এবং মোহাম্মদ নাবি দুর্দান্ত করছেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল সহ বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টের দাপট চালিয়ে যাচ্ছে এই তিন ক্রিকেটার।

এছাড়াও টি-টোয়েন্টি ফরম্যাটে আফগানিস্তানের আরো বেশ কয়েকজন প্রতিভাবান ক্রিকেটার রয়েছে। তাদেরকে নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় লাভ করতে চান রাশিদ খান। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ভারতে।২০২১ সালের অক্টোবর-নভেম্বরে ভারতে হবে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ।

পরের বছর অস্ট্রেলিয়ায় বসবে আরেকটি আসর। বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল খেলতে সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছেন তিনি। সেখানে ভারতের স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে ইউটিউব ঈদ আড্ডায় বিশ্বকাপ জয়ের স্বপ্নের কথা বলেন রশিদ খান। রাশিদ খানের মতে বিশ্বকাপ জেতার জন্য যথেষ্ট প্রতিভা তার দলের সব বিভাগে আছে। এখন প্রয়োজন স্রেফ নিজেদের ওপর বিশ্বাস রাখা।

“আমি মনে করি, আফগানিস্তানের জন্য এখন সবচেয়ে বড় অর্জন হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়, যেটির জন্য দল মুখিয়ে আছে, পুরো দেশ আশায় আছে। কারণ, আমাদের স্কিল ও প্রতিভা আছে। স্রেফ নিজেদের ওপর বিশ্বাস রাখতে হবে যে, আমরা এটি করতে পারি। প্রতিভার দিক থেকে আমরা অনেক ভালো দল, আমাদের স্পিনার আছে, ফাস্ট বোলার আছে, ব্যাটিং ইউনিটও ভালো।”

তবে নিয়মিত বড় দলগুলোর বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চাই আফগানিস্তান। তার মতে বড় দলগুলিকে বিপক্ষে খেললে আরো অভিজ্ঞতা অর্জন করবে তার দল। “বড় দলগুলির বিপক্ষে যখন আরও সিরিজ খেলব, আমরা আরও ভালো দল হতে পারব। টি-টোয়েন্টির জন্য আমরা খুব বিখ্যাত। আমাদের ও দেশের মানুষের স্বপ্ন একদিন আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতব। আফগানিস্তান ক্রিকেট ও আমাদের জন্য যা হবে সবচেয়ে বড় অর্জন।”