বাংলাদেশকে নতুন প্রস্তাব দিল শ্রীলঙ্কা, রাজি হবে কি বিসিবি?

অবশেষে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের জন্য নতুন করে বিসিবিকে প্রস্তাব দিয়েছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড। তবে নতুন শর্তে একটি সুখবর আছে ক্রিকেট প্রেমীদের জন্য। ১৪ দিনের কোয়ারেন্টাইন এই থাকতে হবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে তবে তার জন্য একটি শর্ত দিয়েছে তারা।

৭ দিন থাকতে হবে বাংলাদেশে এবং সাত দিন থাকতে হবে শ্রীলঙ্কায়। মোট১৪ দিনের কোয়ারেন্টাইন- ৭ দিন বাংলাদেশে, ৭ দিন শ্রীলঙ্কায়! এখন দেখার বিষয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড এই প্রস্তাবে রাজি হয় কিনা। যদি রাজি হয় তাহলেই শ্রীলঙ্কায় যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে এখন এই বিষয় নিয়ে মুখ খোলেননি বিসিবির কোনো কর্মকর্তা।

এই সিরিজের জন্য আজ একটি বিশেষ বৈঠকে বসে ছিল শ্রীলংকা ক্রিকেট বোর্ড। ক্রীড়ামন্ত্রী নামাল রাজাপাকসের সঙ্গে এসএলসির সভাপতি শাম্মি সিলভার আলোচনার পর স্বাস্থ্য মন্ত্রণালয়ে আনুষ্ঠানিক এই আবেদন করা হয়েছে বলে জানিয়েছে শ্রীলঙ্কান দৈনিক ‘দা আইল্যান্ড।’

বাংলাদেশ সিরিজের জন্য আজ একটি জরুরি বৈঠক করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড। শ্রীলঙ্কার ‘ন্যাশনাল অপারেশন সেন্টার ফর প্রিভেনশন অফ কোভিড-১৯ আউটব্রেক’-এর প্রধান লেফটেন্যান্ট জেনারেল শাভেন্দ্রা সিলভার সঙ্গে মঙ্গলবার সেনা সদর দপ্তরে জরুরি বৈঠক করেছে শাম্মি সিলভার নেতৃত্বে এসএলসির প্রতিনিধি দল। সেটির ধারাবাহিকতায় ক্রীড়া মন্ত্রীর সঙ্গে শাম্মি সিলভার সভার পর চিঠি পাঠানো হলো স্বাস্থ্য মন্ত্রণালয়ে।

কোয়ারেন্টিনের সময় ৭ দিন করা এবং বাংলাদেশের দলের জন্য ৩৫ জনের স্কোয়াডের অনুমতি চাওয়া হয়েছে এসএলসির ওই চিঠিতে। বোর্ড কর্তারা আশাবাদী, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এই অনুমতি তারা পাবেন। তবে দা আইল্যান্ডকে বোর্ড কর্তারা এটিও বলেছেন, স্বাস্থ্য মন্ত্রণালয় এবার যে নির্দেশনাই দিক, সেটা মানতেই হবে এবং বাড়তি আর কোনো চাপ দেওয়ার সুযোগ নেই।