২০২১ সালের কোপা আমেরিকা জিতবে আর্জেন্টিনা : মেসি

লিওনেল মেসি বিশ্বাস করেন, ২০২১ সালের কোপা আমেরিকার শিরোপা দিয়েই খরা ঘুচবে তাদের। সম্প্রতি ফুটবলভিত্তিক ওয়েবসাইট গোলডটকমকে দেয়া এক সাক্ষাতকারে এ কথা বলেন মেসি। গোলডটকম বলছে, আগামী কোপা আমেরিকা নিয়ে বেশ ছক কষে এগোচ্ছেন মেসি। আর্জেন্টাইন তারকা মনে করেন, দেশটির কোচ লিওনেল স্ক্যালোনি এবং তার কোচিং স্টাফ যদি পরিকল্পনা অনুযায়ী এগোতে পারে তাহলে ট্রফি জয় সম্ভব।

মেসির বিশ্বাস, আর্জেন্টিনার বর্তমান দলটি বড় কিছু অর্জনে সক্ষম হবে। এর আগের কোপায় তৃতীয় স্থান দখল করা দলটিকে নিয়ে তার আত্মবিশ্বাসের ঘাটতি নেই। সামনেই ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচগুলো মাঠে গড়াবে। এরপর আসছে কোপা আমেরিকা। আ র্জেন্টাইন অধিনায়কের বিশ্বাস, বর্তমান দলটিকে নিয়েই সাফল্য পাবেন তিনি। আর্জেন্টিনাকে নিয়ে আশাবাদী মেসি। পরবর্তী বড় চ্যালেঞ্জ নিতেও প্রস্তুত তিনি।

ক্লাব ফুটবলে বড় বড় শিরোপা জিতলেও আর্জেন্টিনার জার্সি গায়ে মেসির সবচেয়ে বড় সাফল্য এখন পর্যন্ত অলিম্পিকের স্বর্ণপদক এবং অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের শিরোপা। তবে জাতীয় দলের হয়ে সবচেয়ে বড় শিরোপা অর্থাৎ বিশ্বকাপ জেতার খুব কাছে একবারই যেতে পেরেছিলেন মেসি। কিন্তু ২০১৪ বিশ্বকাপের ফাইনালে অতিরিক্ত সময়ের গোলে হার মানে তার দল। সেবার আসরের সেরা খেলোয়াড় হয়েও শিরোপা স্প’র্শ করা হয়নি তার। এরপর কোপা আমেরিকায় দুবার ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হারতে হয়েছে। দ্বিতীয়বারের ধাক্কা সামলাতে না পেরে এমনকি জাতীয় দলকে বিদায়ও বলে দিয়েছিলেন তিনি।

২০১৮ বিশ্বকাপ ও এরপরের কোপা দুটোতেই তার দল ধরাশায়ী হয়ে ফিরেছে। কিন্তু আবারও সামনে কোপা আমেরিকা। করোনা মহামা’রির কারণে ১২ মাস পিছিয়ে যাওয়া কোপার পরের আসর যৌথভাবে আয়োজন করবে আর্জেন্টিনা ও কলম্বিয়া। ২০২১ সালের ১১ জুন থেকে ১০ জুলাই পর্যন্ত চলবে টুর্নামেন্ট। জাতীয় দলের হয়ে ১৩৮ ম্যাচ খেলেও শিরোপাশূন্য থাকা মেসির সামনে আসলো আরো একটি সুযোগ।