শ্রীলঙ্কা সিরিজের জন্য ২০ সেপ্টেম্বর থেকে দলীয় অনুশীলন শুরু করছে টাইগাররা

গত কয়েকদিন ধরে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ নিয়ে হচ্ছে তুমুল আলোচনা। দীর্ঘ সাত মাস অপেক্ষার পর আগামী অক্টোবরে শ্রীলঙ্কার মাটিতে ক্রিকেট ম্যাচে ফেরার কথা ছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। কিন্তু দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে এখনো এই সিরিজ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে বসে নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

শ্রীলঙ্কা সিরিজ হবে এই কথা মাথায় রেখেই কাজ শুরু করে দিয়েছে বিসিবি। এরই মধ্যে গত কাল রাতে সংবাদ এসেছে নতুন করে বিসিবিকে প্রস্তাব দিয়েছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড। শর্তে উল্লেখ আছে বাংলাদেশ দলকে ১৪ দিনই কোয়ারেন্টাইন থাকতে হবে তবে সাতদিন বাংলাদেশে এবং সাতদিন করতে হবে শ্রীলঙ্কায়।

এখন বিসিবির সিদ্ধান্তের ওপরই নির্ভর করছে এই সিরিজ। তবে শ্রীলঙ্কা সিরিজের জন্য নিজেদের পরিকল্পনা আগের মতই আছে। যার কারণে আগামী ১৭ থেকে ১৯ সেপ্টেম্বর ক্রিকেটারদের সকল অনুশীলন স্থগিত করেছে বাংলাদেশ ক্রিকেট। আগামী ১৮ সেপ্টেম্বর ক্রিকেটারদের এবং টিম ম্যানেজমেন্টের স্টাফদের করোনা পরীক্ষা করা হবে।

এর পরের দিন (১৯ সেপ্টেম্বর) বিভিন্ন জেলা থেকে যেসব জাতীয় দলের ক্রিকেটাররা আসবে, তাদের করোনা টেস্ট করা হবে। করোনা টেস্টের রিপোর্টে যেসব ক্রিকেটারদের ফলাফল নেগেটিভ আসবে, তাদের নিয়ে পরবর্তী পরিকল্পনা সাজিয়েছে বিসিবি। সেখানে তারা জানিয়েছ, নেগেটিভ ফল আসা ক্রিকেটারদের হোটেল সোনারগাঁওয়ে আইসোলেশনে রাখা হবে।

আইসোলেশনে থাকা ক্রিকেটারদের নিয়ে আগামী ২০ সেপ্টেম্বর থেকে শুরু হবে ট্রেনিং। করোনা নেগেটিভ আসা ক্রিকেটাররা মাঠ এবং হোটেল ছাড়া অন্য কোথাও আর অবস্থান করতে পারবে না।