অবশেষে ২ ম্যাচ নিষি’দ্ধ হলেন নেইমার

ছবি : এএফপি

ফুটবল খেলতে গিয়ে মারামা’রিতে জড়িয়ে পড়েছিলেন পিএসজি এবং মার্সেইয়ের খেলোয়াড়েরা। এদের অন্যতম ছিলেন নেইমার। ঘটনার দিন লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে। এবার ব্রাজিল সুপারস্টারকে ২ ম্যাচ নি’ষিদ্ধ করেছে ফরাসি ফুটবল কর্তৃপক্ষ। পাশাপাশি মার্সেই ডিফেন্ডার আলভারো গঞ্জালেজের বিরু’দ্ধে নেইমারের আনা ব’র্ণবাদের অভিযোগ তদন্ত করা হবে।

লিগ ওয়ানের ওই ম্যাচে ৫টি লাল কার্ড আর ১৭টি হলুদ কার্ড দেখল দুই দলের ফুটবলাররা! প্রথমার্ধ থেকেই বারবার ছোটখাট ঝামেলায় জড়িয়ে পড়েছিলেন নেইমার এবং আলভারো গঞ্জালেস। বিরতির সময়ও নেইমারকে টিভিতে ‘ব’র্ণবাদ’ শব্দটি ব্যবহার করতে শোনা গেছে। দ্বিতীয়ার্ধে গঞ্জালেসের মা’থায় পেছনে চড় মেরে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছেড়েছেন নেইমার।

ব্রাজিল সুপারস্টার এরপর সোশ্যাল সাইটে অভিযোগ করেন, গঞ্জালেস তাকে ‘বাঁদর’ বলে ব’র্ণবাদী গালি দিয়েছেন। লাল কার্ড দেখা সবাই কমবেশি শা’স্তি পেয়েছে। মার্সেই ডিফেন্ডার জর্ডান আমাভিকে লাথি মেরে ৬ ম্যাচ নি’ষিদ্ধ হয়েছেন পিএসজির লেভিন কুরজাওয়া। জর্ডান আমাভিকেও ৩ ম্যাচ নি’ষিদ্ধ করা হয়েছে। পিএসজি মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেস মাঠে বাদানুবাদে জড়িয়ে পড়েছিলেন তার আর্জেন্টাইন সতীর্থ দারিও বেনেদি’ত্তোর সঙ্গে।

পারাদেজকে ২ ম্যাচ এবং বেনেদিত্তোকে ১ ম্যাচ নি’ষিদ্ধ করা হয়েছে। আর আলভেরো গঞ্জালেসকে থুতি ছিটানোর অভিযোগে পিএসজি উইঙ্গার আনহেল ডি মারিয়াকে ২৩ সেপ্টেম্বর ডেকেছে লিগের শৃ’ঙ্খলা কমিটি।-কালের কণ্ঠ অনলাইন।