চেন্নাই সুপার কিংসকে ১৬৩ রানের টার্গেট দিল মুম্বাই ইন্ডিয়ান্স

আজ মুম্বাই ইন্ডিয়ান্স আর চেন্নাই সুপার কিংসের ম্যাচ দিয়ে মাঠে গড়িয়েছে আইপিএল। টস জিতে ফিল্ডিং করেছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। ব্যাটিংয়ে নেমে রোহিত শর্মার দল মুম্বাই ইন্ডিয়ান্স ২০ ওভারে ৯ উইকেটে ১৬২ রান সংগ্রহ করেছে। ফলে জিতার জন্য চেন্নাই সুপার কিংসের প্রয়োজন ১৬৩ রান।

এর আগে, প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালোই করেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা এবং কুইন্টন ডি’কক। ৪৬ রানের ওপেনিং পার্টনারশিপ ভাঙলেন পীযুষ চাওলা। ১২ রানে ডাগ আউটে ফিরলেন রোহিত। ২০ বলে ৩৩ রানের ঝোড়ো ইনিংস খেলে আউট হলেন ডি’কক। এরপর মুম্বাইকে টেনে তোলার দায়িত্ব নেন সূর্যকুমার যাদব এবং সৌরভ তিওয়ারি। ১৭ রান করেন সূর্য। সৌরভ তিওয়ারি অবশ্য ৪২ রান করেন। মুম্বইয়ের মিডল অর্ডারে ধস নামানোর কাজটা করলেন রবীন্দ্র জাদেজা।

হার্দিক পাণ্ডিয়া করলেন মাত্র ১৪ রান। কায়রন পোলার্ড করলেন ১৮ রান। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬২ রান তোলে মুম্বাই। চেন্নাইয়ের হয়ে ৩টি উইকেট নেন লুঙ্গি এনগিডি। ২টি করে উইকেট নিলেন রবীন্দ্র জাদেজা ও দীপক চাহার। একটি করে উইকেট নেন পীযুষ চাওলা ও স্যাম কুরান। জয়ের জন্য ধোনিদের সামনে এখন টার্গেট ১৬৩ রানের।

এদিকে, আজ থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হয়ে গেল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ত্রয়োদশ আসর। করোনার কারণে এবারের আসরটি হবে রুদ্ধদ্বার স্টেডিয়ামে। তাই আইপিএলটি দেখতে টিভি সেট, মোবাইলের স্কিনেই চোখ রাখতে হচ্ছে ক্রিকেটপ্রেমীদের। তবে টুর্নামেন্টের আয়োজক কমিটির চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল মনে করেন, সবচেয়ে বেশি মানুষ এবারের আইপিএলের ম্যাচগুলো দেখবে।

তিনি বলেন, ‘এত সব ঝামেলার পরেও আইপিএল অনুষ্ঠিত হতে যাচ্ছে। এটি আমাদের জন্য সত্যিই বড় চ্যালেঞ্জ ছিল। অবশেষে আমরা এটি করতে পারছি। আইপিএল অনেক লম্বা টুর্নামেন্ট। আমাদের অনেক বেশি সর্তক থাকতে হবে। আইপিএল পিছিয়ে যাওয়ায়, ক্রিকেটপ্রেমিরা ও ক্রিকেটাররা হতাশ হয়েছিল। করোনার কারণে এবারের আইপিএল নিয়ে কোন কিছু নিশ্চিত ছিল না। তবে এখন তারা খুশি। তাই আমি মনে করি, এবার সর্বোচ্চ মানুষ আইপিএল দেখবে।’

গত ২৯ মার্চ থেকে ভারতের শুরু হওয়ার কথা ছিল আইপিএলের। কিন্তু করোনার কারণে প্রায় ছয় মাস পর শুরু হলো আইপিএল।