আহমদ শফীর দা’ফনের পর হাটহাজারী মাদরাসা পরিচালনায় নতুন নেতৃত্ব

চট্টগ্রামের হাটহাজারীর আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদরাসা পরিচালনার জন্য আজ শনিবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় তিন সদস্যবিশিষ্ট নতুন নেতৃত্ব ঘোষণা করা হয়েছে। মাদরাসাটির মহাপরিচালক শাহ আহমদ শফীর দা’ফনের পর আজ রাতে মাদরাসার শূরা কমিটি এই সিদ্ধান্ত নেয়।

অপরদিকে মাওলানা জুনায়েদ বাবুনগরীকে শিক্ষা সচিব ও প্রধান শায়খুল হাদীস হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া মাওলানা শোয়েবকে সহকারী শিক্ষা সচিব নিয়োগ দিয়েছে শুরা কমিটি। জানা গেছে, হাটহাজারী দারুল উলুম মইনুল ইসলাম মাদরাসা পরিচালনার বিষয়ে বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত চলা সূরা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। নাম প্রকাশে অনিচ্ছুক সুরা কমিটির এক সদস্য বিষয়টি নিশ্চিত করেছে।

পরিচালনা কমিটির তিন সদস্য হলেন, মুফতী আবদুস সালাম, মাওলানা শেখ আহমদ ও মাওলানা ইয়াহহিয়া।  কমিটির এই তিন সদস্য মাদরাসার সকল কাজের সুরাহা করবেন এবং ব্যাংকসহ সকল হিসাবপত্র তাদের স্বাক্ষরেই হবে। সকলেরই সমান অধিকার কেউ এককভাবে কোনো সিদ্ধান্ত নিতে পারবেন না। পরবর্তী শুরা কমিটির সভা না হওয়া পর্যন্ত এভাবে চলবে মাদরাসার কার্যক্রম।

মাওলানা নোমান ফয়েজীর সভাপতিত্বে মাদরাসায় অনুষ্ঠিত শূরা কমিটির বৈঠকে উপস্থিত ছিলেন মুফতি নুর আহমদ, শেখ আহমদ, মাওলানা শুয়াইব, ওমর ফারুক প্রমুখ। আগামী ছয় মাস পর পরবর্তী শূরা কমিটির সভায় মহাপরিচালক নির্ধারণ করা হবে।

সূত্র: আরটিভি নিউজ।