মেসিরা জিতলো জোয়ান গাম্বার ট্রফি

টিম বার্সেলোনা টানা আটবার জিতে নিলো জোয়ান গাম্পার ট্রফি। শনিবার শ্বা’সরু’দ্ধকর ফাইনালে এলচের বিপক্ষে ১-০ গোল জয় তুলে নিয়ে ট্রফিটা নিজেদের করে রোনাল্ড কোম্যানের দল। সেই সঙ্গে শতভাগ জয়ে প্রাক মৌসুম প্রস্তুতি সারে দলটি। প্রতি মৌসুমের শুরুতে গাম্পার ট্রফির এই ম্যাচ আয়োজন করে বার্সেলোনা। ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক খেলোয়াড় ও সভাপতি জোয়ান গাম্পারের নামানুসারে এই ম্যাচের আয়োজন হয়ে থাকে।

এবার ছিল এই ট্রফির ৫৫তম সংস্করণ। গত বছর আর্সেনালকে হারিয়ে গাম্পার ট্রফি জিতেছিল বার্সেলোনা। এদিনের প্রতিপক্ষ এলচে ৫ বছর পর স্পেনের শীর্ষ লিগে ফিরেছে। তাদের বিপক্ষে ম্যাচকে কঠিন হবে বলেই মন্তব্য করেছিলেন বার্সা কোচ কোম্যান। বার্সার একমাত্র গোলটি এসেছে আঁতোয়ান গ্রিজমানের পা থেকে। ন্যু ক্যাম্পে ম্যাচের মাত্র ২ মিনিটেই দলকে এগিয়ে দিয়েছিলেন ফরাসি তারকা। পরে অবশ্য আর কোনো গোল আদায় করতে পারেনি কোনো দলই।

এর আগে গত শনিবার জিমনাস্টিক দে তারাগোনার বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলে বার্সা। ম্যাচটি ৩-১ এ জিতে নেয় কাতালানরা। বুধবার জিরোনার বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও একই ব্যবধানে জয় তুলে নেয় দলটি। ২৭ সেপ্টেম্বর ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন মৌসুমে লা লিগা মিশন শুরু করবে বার্সেলোনা। – মার্কা