৬ বার আইপিএলের ফাইনাল হারা বিশ্বের একমাত্র খেলোয়াড়

আইপিএলের খেতাব জেতা যে কোনো খেলোয়াড়ের জন্য অনেক বড়ো একটা বিষয়, কারণ আইপিএল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-২০ ক্রিকেট লীগ। আইপিএলের খেতাব জেতা যে কোনো খেলোয়াড়ের জন্ত স্বপ্ন সত্যি হওয়ার মতো, কিন্তু আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে আপনাদের সেই খেলোয়াড়ের ব্যাপারে জানাব যিনি মোট ৬ বার আইপিএলের ফাইনাল ম্যাচ হেরেছেন।

এমএস ধোনি ৬ বার হেরেছেন আইপিএলের ফাইনাল

যে খেলোয়াড়ের কথা আমরা বলছি তিনি আর কেউ নন বরং তিনি হলেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তিনিই আইপিএলের ফাইনাল ম্যাচ মোট ৬ বার হেরেছেন। জানিয়ে দিই যে প্রতিটি আইপিএলের ফাইনাল ম্যাচই রবিবার দিন অনুষ্ঠিত হয় আর তিনি গত বছর মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আইপিএলের ফাইনাল ম্যাচ ষষ্ঠবার হেরেছেন।

৫ বার চেন্নাই তো একবার পুণের হয়ে হেরেছেন ফাইনাল ম্যাচ

এমএস ধোনি আইপিএলের ফাইনাল ম্যাচ চেন্নাইয়ের হয়ে ৫ বার হেরেছেন। অন্যদিকে একবার পুণে সুপার জায়ান্টের হয়ে আইপিএলের ফাইনাল হেরেছেন। চেন্নাইয়ের হয়ে খেলে ধোনি সবার আগে ২০০৮ এ রাজস্থানের বিরু’দ্ধে আইপিএল ফাইনাল হেরেছিলেন। এরপর ২০১২য় কলকাতা নাইট রাইডার্সের হাতে তিনি ফাইনাল হারেন। এরপর চেন্নিয়া সুপার কিংসের হয়ে খেলে ২০১৩য়, ২০১৫য় আর ২০১৯ এ ধোনি মুম্বাই ইন্ডিয়ান্সের বিরু’দ্ধে ফাইনাল খেলে হারের মুখে পড়েন। ২০১৭য় এমএস ধোনি পুণে সুপার জায়ান্টের হয়ে খেলেছিলেন আর এই বছরও ধোনি মুম্বাই ইন্ডিয়ান্সের বিরু’দ্ধে হারের মুখে পড়তে হয়েছিল।

৩ বার জিতেওছেন আইপিএলের ফাইনাল

তবে ধোনি স্রেফ ৬ বার আইপিএলের ফাইনাল ম্যাচই হারেননি। তিনি ৬ বার হারার সঙ্গে ৩ বার আইপিএলের ফাইনাল জিতেওছেন। তিনি ২০১০ এ নিজের অধিনায়কত্বে চেন্নাই সুপার কিংসকে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরু’দ্ধে ফাইনাল ম্যাচ জিতিয়েছিলেন। অন্যদিকে ২০১১-তেও চেন্নাই সুপার কিংস ধোনির অধিনায়কত্বে আরসিবিকে হারিয়েছিলেন। আর ২০১৮য় ধোনির চেন্নাই সানরাইজার্স হায়দ্রবাদকে আইপিএলের ফাইনাল ম্যাচে হারিয়েছিলেন।

সূত্র: স্পোর্টউইকি।