নূরের বিরু’দ্ধে তো ধ’র্ষণের কোনো অভিযোগ নেই : ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম বলেছেন, ভিপি নূরের বিরু’দ্ধে তো ধর্ষ’ণের কোনো অভিযোগ নেই, তার কাছে মেয়েটি বিচার নিয়ে এসেছিল। ঘটনা তদন্ত করে যদি সত্যতা কিছু পাওয়া যায়, তাহলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। সোমবার রাত পৌনে ১১টায় ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম একটি জাতীয় দৈনিককে এসব কথা বলেন।

তিনি বলেন, মেয়েটি ধর্ষ’ণের শিকার হয়েছে কিনা তা তদন্ত হবে। ঘটনার সত্যতা পাওয়া গেলে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। ডিএমপি কমিশনার আরও বলেন, ডিবি অফিসে নেয়ার পর ভিপি নূরের শ্বা’সক’ষ্ট হচ্ছিল। তার এজ’মা আছে। রাতে তাকে হাসপাতালে নেয়া হয়েছে। পরে তাকে মুক্তি দেয়া হয়। এর আগে রোববার (২০ সেপ্টেম্বর) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী লালবাগ থা’নায় একটি ধ’র্ষণ মা’মলা করেন। মাম’লায় মোট ছয়জনকে আসা’মি করা হয়।

তাদের মধ্যে ধ’র্ষণে সহযোগী হিসেবে নুরুল হক নুরের নাম উল্লেখ করা হয়। পরে সোমবার (২১ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর শাহবাগ এলাকা থেকে সাবেক ভিপি নুরুল হক নূরসহ ৭ জনকে গ্রে’ফতার করে পুলিশ। ২০১৮ সালের কোটা সংস্কার আ’ন্দো’লনের সময় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্যতম যুগ্ম-আহ্বায়ক হিসেবে আলোচনায় আসেন নূর।

তিনি ২০১৯ সালের ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হন। জুন ২০২০ সালে নূর তরুণদের নেতৃত্বে একটা নতুন রাজ’নৈতিক দল তৈরি করার ব্যাপারে প্রকাশ্যে ঘোষণা দেন।