শ্রীলংকার উদ্দেশ্য আগামী ২ অক্টোবর ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ দল

কি হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের ভাগ্য? দীর্ঘ সাত মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অপেক্ষায় রয়েছে বাংলাদেশ এবং শ্রীলংকা। এই দুই দলের মাঠে নামার কাল হয়ে দাঁড়িয়েছে শ্রীলংকা স্বাস্থ্য মন্ত্রণালয়। বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং শ্রীলংকা ক্রিকেট বোর্ড সাতদিনের কোয়ারেন্টাইন শ’র্ত ই’স্যুতে রাজি হলেও রাজি হচ্ছে না শ্রীলঙ্কা স্বাস্থ্য মন্ত্রণালয়।বেশ কিছুদিন ধরেই বাংলাদেশি লঙ্কা এই সিরিজে নিয়ে বেশ আলোচনা হচ্ছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাদের সিদ্ধা’ন্তের কথা জানানোর পর এখনও পর্যন্ত কোন সিদ্ধা’ন্ত জানায়নি শ্রীলংকা ক্রিকেট বোর্ড।

মূলত ১৪ দিনের কোয়ারেন্টাইন ইস্যু নিয়ে অনিশ্চি’ত হয়ে পড়েছে এই সিরিজ। বিসিবি চাইছে সাতদিনের এবং শ্রীলংকা সরকার চাইছে ১৪ দিনের। এই নিয়ে বেশ কিছুদিন ধরে বেশ আলোচনা হচ্ছে দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে। এছাড়াও বিসিবির দেওয়ার শর্ত পূরণ করার জন্য শ্রীলংকা ক্রিকেট বোর্ড এবং শ্রীলঙ্কান স্বাস্থ্য মন্ত্রণালয়, শ্রীলংকার সেনাবাহিনীর সাথে একাধিকবার বৈঠক বসেছে।

তবে শ্রীলঙ্কা সফর হচ্ছে এটা মেনে নিয়েই এগোচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ইতিমধ্যে শ্রীলঙ্কা সিরিজের জন্য চূ’ড়ান্ত প্রস্তুতি শুরু করে দিয়েছে জাতীয় ক্রিকেট দল। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পুরোদমে অনুশীলন শুরু করে দিয়েছে টাইগাররা।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২৭ সেপ্টেম্বর শ্রীলংকার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করার কথা ছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। নির্ধারিত সময়ে শ্রীলঙ্কা সফরে যেতে পারছেনা বাংলাদেশ দল। যদি সিরিজ অনুষ্ঠিত হয় তাহলে আগামী ২ অক্টোবর ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ।