চার হাজার কোটিতে ৪ বছরের জন্য বার্সায় ফাতি

একের পর এক খেলোয়াড় যখন ন্যু ক্যাম্প ছাড়ছেন, তখন আনসু ফাতিকে আনুষ্ঠানিকভাবে সিনিয়র দলে অন্তর্ভুক্ত করলো বার্সেলোনা। তার সঙ্গে নতুন একটি লম্বা চুক্তি করেছে কাতালানরা। এই স্প্যানিশ উইঙ্গারের বাই-আউট ক্লজ এখন ৪০ কোটি ইউরো। অর্থ্যাৎ এই মুহূর্তে কোনো ক্লাব আনসু ফাতিকে কিনতে চাইলে বাংলাদেশি মুদ্রায় গুণতে হবে ৪ হাজার কোটি টাকা।

২০২৪ সাল পর্যন্ত বার্সেলোনায় থাকার নতুন চুক্তি করলেন ১৭ বছর বয়সী ফাতি। ইন্টার মিলানে চলে যাওয়া আর্তুরো ভিদালের ২২ নম্বর জার্সি উঠবে তার গায়ে। ৩১ অক্টোবর ১৮তম জন্মদিনের আগে সিনিয়র খেলোয়াড় হিসেবে তার আত্মপ্রকাশ হলো। এই সপ্তাহে শুরু হওয়া লা লিগায় ফাতি গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে প্রত্যাশা। গত বছরের ২৫ আগস্ট রিয়াল বেতিসের বিপক্ষে ৫-২ গোলে জয়ের ম্যাচে অভিষেক হয় তার।

ক্লাব ইতিহাসের দ্বিতীয় সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে বার্সার জার্সি পরেন ১৬ বছর ও ২৯৮ দিনের ফাতি। এর এক সপ্তাহ পর ওসাসুনার বিপক্ষে ২-২ গোলের ড্রর ম্যাচে ক্লাবের সর্বকনিষ্ঠ গোলদাতার মর্যাদাও পান এই উইঙ্গার। সব প্রতিযোগিতায় বার্সার হয়ে ৪২ ম্যাচ খেলেছেন ফাতি, করেছেন ১২ গোল। আন্তর্জাতিক ফুটবলেও পা রাখা হয়ে গেছে এই স্প্যানিশ খেলোয়াড়ের।

ফাতি এ মাসের শুরুতে উয়েফা নেশনস লিগে স্পেনের প্রথম দুই ম্যাচ খেলেন জার্মানি ও ইউক্রেনের বিপক্ষে, করেন গোল। তাতে ৭৪ বছরের মধ্যে দেশের সর্বকনিষ্ঠ অভিষিক্ত খেলোয়াড় ও ৯৫ বছরের মধ্যে জাতীয় দলের সর্বকনিষ্ঠ গোলদাতা হিসেবে পেছনে ফেলেন হুয়ান এরাজকুইনকে।