বেসরকারি হাসপাতালগুলো টাকা নেয়ার সময় ডা’কাতি করে : আতিক

চিকিৎসার জন্য বেসরকারি হাসপাতালগুলো ডাকাতের মতো টাকা নেয়। বললেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। চিকিৎসা বর্জ্যের নিরাপদ ব্যবস্থানা না করা এসব প্রতিষ্ঠানের বিরু’দ্ধে অভি’যানও চান মেয়র। আজ বৃহস্পতিবার সচিবালয়ে সিটি করপোরেশন এলাকাসহ নগরবাসীর জনস্বা’স্থ্য বিবেচনায় সারাদেশে চি’কিৎসা ব’র্জ্যের নিরাপদ ব্যবস্থাপনা এবং

এ বিষয়ে সিটি করপোরেশনের সঙ্গে সমন্বয় বিষয়ে পর্যালোচনার জন্য আ’ন্তঃমন্ত্রণালয় সভায় আতিকুল ইসলাম এসব কথা বলেছেন।  তিনি বলেন, বিভিন্ন হাসপাতাল ডাকাতির মাধ্যমে পয়সা নিচ্ছে। হাসপাতালে ঢোকার আগে পয়সা দিতে হচ্ছে। জমি-জমা বেচে বিল পরিশোধ করছে। অত্যন্ত ব্যয়বহুল চিকিৎসা করছে বিভিন্ন হাসপাতালগুলতে। চেকআপের নামে তাদের বিল অনেক বেশি। চেকআপ, বিভিন্ন পরীক্ষার বিল ডা’কাতির মতো।

তিনি আরও বলেন, ভালো কথা তারা বিল নেবে, কিন্তু তাদের ব’র্জ্যগুলো ঠিমতো ফেলছে? তারা তাদের ব’র্জগুলো ঠিকমতো ফেলছে না। এটা মনিটরিং করা হচ্ছে না। আমি নিজে দেখেছি বিভিন্ন ক্লিনিকগুলো ট্রি’টমেন্ট করার পর ইউরিনের স্যাম্পল, ব্লা’ডের স্যাম্পল, স্টুলের স্প্যাম্পল রাস্তার ওপর ফেলে দিয়েছে। দু’র্ভাগ্যজক হলেও এটাই ঢাকা শহরের বাস্তবতা।

স্থানীয় সরকারমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস এবং স্বা’স্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সূত্র: আরটিভি অনলাইন।