ভারতে নিষি’দ্ধ হচ্ছে জাকির নায়েকের পিস টিভি ও ইউটিউব চ্যানেল

দীর্ঘদিন মালয়েশিয়াতে অবস্থান করা আলোচিত ও সমালোচিত ইসলামিক বক্তা ড. জাকির নায়েকের পিস টিভি, পিস টিভি মোবাইল অ্যাপ ও ইউটিউব চ্যানেল নিষি’দ্ধ করছে ভারত সরকার। খরব জি নিউজের। বৃহস্পতিবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ধ’র্মীয় স্প’র্শকাতর বক্তব্যের কারণে পিস টিভি, পিস টিভি মোবাইল অ্যাপ ও ইউটিউব চ্যালের ওপর নিষে’ধাজ্ঞা আরোপ করা হচ্ছে।

জাকির নায়েকের বিরু’দ্ধে অভিযো’গ, তিনি নিজের একাধিক সোশ্যাল মিডিয়া প্লাটফর্মের মাধ্যমে ধ’র্মীয় বিদ্বে’ষে উসকা’নি দিয়েছেন। ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে সংবাদমাধ্যমের খবরে বলা হয়, জাকির নায়েক তার একাধিক সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে মুসলিম যুবকদের নিয়োগ করে তাদের মধ্যে ভারতবিরো’ধী মনোভাব গড়ে তুলছেন এবং ভারতবিরো’ধী কাজে উস’কানি দিচ্ছেন।

গোয়েন্দারা জানিয়েছেন, বিভিন্ন জিহাদি গোষ্ঠীর সঙ্গে যোগাযোগ রয়েছে জাকির নায়েকের। তিনি একাধিক জিহাদি সংগঠনের কাছ থেকে আর্থিক সাহায্য পান। বর্তমানে মালয়েশিয়ায় আশ্রয় নিয়েছেন জাকির নায়েক। উল্লেখ্য, ভারতে এনআইএর মো’স্ট ওয়া’ন্টেডের তালিকায় রয়েছেন জাকির নায়েক। গত ১৪ মে ভারত জাকির নায়েককে মালয়শিয়ার কাছ থেকে ফেরত চায়।

রক্ষ’ণশীল এই ভারতীয় ইসলাম প্রচা’রক তিন বছরেরও বেশি সময় ধরে দক্ষিণপূর্ব এশিয়ার দেশটিতে নির্বা’সিত আছেন। সেখানে তার স্থায়ীভাবে থাকার অনু’মতি রয়েছে৷ জাকির নায়েকের বিরু’দ্ধে বেশ কিছু অভি’যোগ রয়েছে। সবচেয়ে বড় অভি’যোগটি প্রায় আড়াইশ কোটি টাকার মানি লন্ডা’রিংয়ের। এছাড়া নানা সময়ে তার বিরু’দ্ধে উসকা’নিমূলক কথা বলার অভি’যোগ রয়েছে। তবে সব অভি’যোগই অস্বীকার করে এসেছেন তিনি।-যুগান্তর।