শচীনের রেকর্ড ভে’ঙ্গে দিল কেএল রাহুল

IPL-এ ৮ বছরের পুরনো রেকর্ড ভে’ঙে ফেললেন কিংস ইলেভেন পঞ্জাবের কেএল রাহুল (KL Rahul)। সে রেকর্ড আবার ছিল ভারতীয় ক্রিকেটের অন্যতম প্রাণপুরুষ সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) জিম্মায়। ভারতীয় ক্রিকেটার হিসেবে দ্রুততম ২০০০ রানের গণ্ডি টপকালেন কেএল রাহুল।

তবে সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) IPL-এ ৬৩টি ইনিংস খেলার পরই এমনতর কার্যসিদ্ধি করতে সক্ষ’ম হয়েছিলেন। আর কেএল রাহুল মাত্র ৬০টি IPL ইনিংস খেলেই এমন বিরলতম কাণ্ডটি ঘটিয়ে ফেললেন। দুবাইতে এ দিন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধেই এই রেকর্ড করে দেখালেন পঞ্জাব অধিনায়ক (KL Rahul)।

রাহুলেরই সতীর্থ ক্রিস গেইল এই রেকর্ডের নিরিখে আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে রয়েছেন এক নম্বরে। মাত্র ৪৮টি IPL ইনিংস খেলেই দ্রুততম ২০০০ রান করেছিলেন এই ক্যারিবিয়ান তারকা ব্যাটসম্যান।

এ দিন টসে জিতেও পঞ্জাবকে প্রথমে ব্যাট করতে পাঠান বিরাট কোহলি। শুরুটা বেশ ভালোই করেছিলেন লোকেশ এবং মায়াঙ্ক আগরওয়াল জুটি। ৫ ওভারেই ৫০ রান পার করে ফেলে পঞ্জাব। তবে ২০ বলে ২৬ রান করে যুজবেন্দ্র চাহলের বলে আউটও হয়ে যান মায়াঙ্ক আগরওয়াল।

এ দিন টসের সময় পঞ্জাবের অধিনায়ক কেএল রাহুলের (KL Rahul) কাছে ক্রিস গেইলকে নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘গেইল-কে ঠিক সময়েই মাঠে দেখতে পাবেন। ওঁকে নিয়ে অত চিন্তা করার কিছু নেই।’

দিল্লির বিরুদ্ধে ক্রিস জর্ডনের রান বিতর্ক নিয়ে এখনও মেটেনি। শুরু হতে না হতে যা বিতর্কে ফেলে দিয়েছে আম্পায়ারদের। মায়াঙ্ক আগরওয়ালের দায়িত্বজ্ঞানহীন শটটা কিছুতেই ভুলতে পারছেন না পাঞ্জাব ভক্তরা। সারা ম্যাচ ভালো খেলেও টিমকে জেতাতে পারবে না কেন?

গত ম্যাচে দিল্লি ক্যাপিটালসের কাছে হারের পর সমালোচিত হয়েছিলেনন লোকেশ রাহুল (KL Rahul)। টি-টোয়েন্টিতে ক্যাপ্টেন্সিটা যে কতটা কঠিন, বুঝতে পারছেন তিনি। প্রথম ম্যাচে সুপার ওভারে কেন যে নিজে ব্যাট করতে গেলেন, সারা আইপিএল হয়তো তাড়িয়ে বেড়াবে রাহুলকে।

সূত্র: এই সময়।