টানা ২টি ম্যাচ হেরে মেজাজ গরম ক্যাপ্টেন কুলের, যাদের দোষলেন ধোনি

আইপিএল অভি’যানে প্রথম ম্যাচে জয় পেলেও টানা দুটি ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে ধোনি-ডুপ্লেসিদের। দিল্লি ক্যাপিটালসের বিরু’দ্ধে ১৭৬ রান তাড়া করতে নেমে ১৩১ রানেই থেমে যেতে হয়েছে চেন্নাই সুপার কিংসকে। টানা দুটি ম্যাচ হেরে স্বভাবতই মেজাজ গরম ক্যাপ্টেন কুলের। দলের ব্য’র্থতার জন্য সরাসরি ব্যাটিং বিভাগকেই দা’য়ী করেছেন সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

ধোনি সাফ জানান, “১৬০-এর উপর রান তাড়া করতে হলে শুরু থেকেই রান রেটকে অনেকটা সচল রাখতে হয়। সেটা নাহলে মিডল অর্ডার ব্যাটসম্যানদের উপরে অতিরিক্ত চাপ বাড়ে। একজন অতিরিক্ত বোলার নিয়ে মাঠে নামলে ব্যাটসম্যানদের আরও দায়িত্ব নিয়ে খেলা উচিত।” এরই সাথে বোলারদের ধারাবাহিকতার অভাবকেও কা’ঠগড়ায় তোলেন কা’ঠগড়ায় তোলেন মাহি।

চেন্নাই সুপার কিংসের মুরলি বিজয়-শেন ওয়াটসন ওপেনিং জুটি এখনও দাগ কাটতে ব্য’র্থ। আর তার প্রভাবই পড়ছে মিডল অর্ডার ব্যাটসম্যানদের উপরে। আ’স্কিং রেটও অনেকটা বেড়ে যাচ্ছে। মিডল অর্ডারে অম্বাতি রায়াডুর অভাবও স্বীকার করে নেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক। তবে সানরাইজার্স হায়দ্রাবাদের বি’রুদ্ধে অভি’জ্ঞ রায়াডুকে পাওয়ার ব্যাপারে আশাবাদী ধোনি। প্রথম ম্যাচে অর্ধশতরান করলেও হ্যা’মস্ট্রিংয়ের চো’টের জন্য পরের দুটো ম্যাচ মাঠের বাইরে থাকতে হয়েছে রায়াডুকে।

তার পরিবর্তে ঋতুরাজ গায়কোয়াড় দুটো ম্যাচে মাঠে নামলেও ব্যাটে রান পাননি। সানরাইজার্সের বিরু’দ্ধে মাঠে নামার আগে এখনও ৬দিন হাতে সময় পাচ্ছে সিএসকে শিবির। এই সময়টাকে কাজে লাগিয়েই ভুল শুধরে ফের স্বমহিমায় মাঠে ফিরতে চান ধোনিরা।