ডি ভিলিয়ার্স আমার চোখে সেরা ব্যাটসম্যান : উইলিয়ামসন

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে এখন কেবল ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটই খেলছেন এবি ডি ভিলিয়ার্স। কিন্তু তার সামর্থ্য এমন যে, সময়ের সেরা ব্যাটসম্যানের বিবেচনায় তার নামটিই সবার আগে মনে পড়েছে কেন উইলিয়ামসনের! পাশাপাশি বিরাট কোহলির নাম এসেছে তো অবধারিতভাবেই। উইলিয়ামসন নিজেও সময়ের সেরাদের একজন। বিশেষ করে, পরিপূ’র্ণ ব্যাটসম্যান বিবেচনায় শুরুর দিকেই থাকবে তার নাম।

ইনস্টাগ্রাম লাইভে নিউ জিল্যান্ড অধিনায়ক কথা বলেছেন ডেভিড ওয়ার্নারের সঙ্গে। সেরাদের একজন হিসেবে এই অস্ট্রেলিয়ানকেও বেছে নিতে পারেন অনেকে।উইলিয়ামসনের কাছে ওয়ার্নারের প্রশ্ন ছিল, ‘এই মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটসম্যান কে?’ উইলিয়ামসন বেছে নিতে পারেননি একজনকে। “একজনের কথা নিশ্চিত করে বলা কঠিন। যেমন আছে এবি (ডি ভিলিয়ার্স), আমি জানি এখন কেবল সে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটই খেলছে।

তবে সহজাত সামর্থ্যের কথা বললে, সে শীর্ষদের একজন। মানুষ হিসেবেও সেরা। আমাদের সময়ের স্পেশাল একজন ক্রিকেটার সে।” “আসলে, ভালো ক্রিকেটার আরও একজন আছে! কোহলি আরেকজন, সব সংস্ক’রণেই দাপটে খেলার দারুণ ক্ষু’ধা আছে তার। তাকে দেখতে যেমন অসাধারণ লাগে, তার বিপক্ষে খেলাটাও দারুণ। অনেক কিছু শেখা যায়। মানদণ্ড অনেক উঁচুতে নিয়ে গেছে সে।”

উইলিয়ামসনের উত্তর শোনার পর নিজের পছন্দের কথাও জানিয়েছেন ওয়ার্নার। তিনি বেছে নিয়েছেন তিনজনকে, যেখানে রেখেছেন উইলিয়ামসনকেও। “যদি জীবনের জন্য ব্যাট করতে বেছে নিতে বলা হয়, আমি নেব তোমাকে, স্মিথি (স্টিভ স্মিথ) ও বিরাটকে (কোহলি)।”