‘খালেদা জিয়ার শারী’রিক অবস্থার অবনতি, খেতে-হাঁটতে পারছেন না’

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারী’রিক অবস্থার আরও অবনতি হয়েছে। তিনি নিজে খেতে পারছেন না। করোনা পরিস্থিতিতে দেশে স্বাভাবিক চিকিৎসা করা সম্ভব হচ্ছে না। শনিবার (২৬ সেপ্টেম্বর) রাতে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ শেষে এ কথা জানিয়েছেন দলটির যুগ্ম-মহাসচিব ও তার আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

তিনি জানান, মানবিক দিক বিবেচনায় সরকার বেগম জিয়াকে বিদেশ যাওয়ার অনুমতি দেবে বলে আশাবাদী তার পরিবার। আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, ওনার শরীরের অবস্থা ভালো না। দিন দিন অবনতির দিকে যাচ্ছে। হাঁটতে ওনার ক’ষ্ট হচ্ছে। একা একা হাঁটতে পারেন না। কারো সাপোর্টে হাঁটতে হচ্ছে। এ অবস্থায় আশা করছি সরকার স্বল্প সময়ের জন্য তাকে বিদেশে যেতে দেবেন।

তিনি বলেন, বিদেশে যেতে পারবেন না এ শর্ত না দিলে ভালো হতো। এ শর্ত না দিলে সরকারের মান’বিকতা আরও বেশি ফুটে উঠতো। গত ২৫ মার্চ করোনা সংক’টের মধ্যে সরকারের নির্বাহী আদেশে সাময়িক মুক্তি পান কারাবন্দি খালেদা জিয়া। মুক্তির পর গুলশানে ফিরোজার বাসায় ওঠেন তিনি। হোম কোয়ারেন্টাইন শেষ করে সেখানেই অবস্থান করছেন খালেদা জিয়া।

গত ৩ সেপ্টেম্বর দ্বিতীয় মেয়াদে আরও ছয় মাস সাজা স্থগিত করে সরকার। তবে এক্ষেত্রে আগের দুই শর্ত মানতে হবে তাকে। সেগুলো হলো- এই সময়ে তার ঢাকায় নিজের বাসায় থাকতে হবে এবং তিনি বিদেশে যেতে পারবেন না।

সূত্র: সময় নিউজ।