শেখ হাসিনা এদেশের মানুষের হৃদয়ের স্পন্দন : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এদেশের মানুষের হৃদয়ের স্পন্দন। সোমবার বিকালে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন উপলক্ষে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলের পূর্বে দেওয়া সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ”আজ আমাদের জাতীয় জীবনের এক স্ম’র’ণীয় দিন। শৈশব থেকে আজ অবধি সুদীর্ঘ পথপরি’ক্রমা কখনোই কু’সুমা’স্তী’র্ণ ছিল না। দেশের মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার এক অত’ন্ত্রপ্রহরী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। জন্মবার্ষিকীতে এদেশের গণমানুষের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা, শ্রদ্ধা এবং ভালোবাসা জানিয়ে তিনি বলেন, সময়ের পরিক্র’মায় পিতা মুজিবের হাত ধ’রে যিনি দেশকে চিনেছেন, দেশের মাটিকে ভালোবেসেছেন।

ভালোবেসে আঁ’কড়ে ধ’রেছেন ৫৫ হাজার বর্গমাইলের এ সবুজ-শ্যামল বাংলা। মানুষের ভাগ্য ফেরাতে জেনারেল জিয়াউর রহমানের সা’ম’রিক শা’সনের র’ক্তচ’ক্ষু উপেক্ষা করে মুজিব কন্যা ফিরে এসেছিলেন পিতা মুজিবের বাংলায়। ওবায়দুল কাদের বলেন, স্বজন হা’রানোর এক সাগর ক’ষ্ট বু’কে নিয়ে যিনি বাংলার দু:খী মানুষের মুখে হাসি ফো’টানোর ক’ঠিন কাজ শুরু করেছিলেন। আজ সে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে তার অনন্য নেতৃত্ব এবং সা’হ’সী পদক্ষেপে।

যে-দেশ এনে দিয়েছিলেন তার পিতা, সে-দেশ সাজিয়ে তুলছেন তিনি। বঙ্গবন্ধু এদেশের ভৌগলিক মুক্তির রোল মডেল আর তার সুযোগ্য কন্যা এদেশের অর্থনৈতিক মু’ক্তির রোলমডেল। তিনি বলেন, উন্নয়ন এবং সমৃদ্ধিতে আজ বাংলাদেশ বিশ্বের বি’স্ম’য়। যতদিন বাংলাদেশ থাকবে, যতদিন থাকবে বঙ্গোপসাগরের কোলে পদ্মা-মেঘনা-যমুনা-কর্নফুলীর পলি-বিধৌত বদ্বীপ বাংলা,

যতদিন আকাশ তার নীলিমা ছড়াবে, থাকবে পাখির কলকাকলি, ততদিন বঙ্গবন্ধু পরিবারের অবদান মানুষের মনের গ’হী’ন থেকে মাটির গভীরে থাকবে প্রোজ্জ্বল, ছড়াবে হি’র’ন্ম’য় আভা।